Iman Chakraborty

জন্মদিন পালনের ইচ্ছে নেই, আঁচ পেয়ে সেটে ইমনের জন্য বিশেষ উদ্যোগ সতীর্থদের

আরজি কর-কাণ্ডের জেরে মন ভাল নেই শিল্পী ইমন চক্রবর্তীর। জন্মদিনের আগে শিল্পীর জন্য বিশেষ পরিকল্পনায় সতীর্থেরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৭
Bengali singer Iman Chakraborty celebrates her pre birthday bash at Sa Re Ga Ma Pa set

ইমনের পোস্ট করা ছবি। ছবি: ইনস্টাগ্রাম।

আগামী ১৩ সেপ্টেম্বর তাঁর জন্মদিন। কিন্তু চলতি বছরে জন্মদিন পালনের আলাদা করে কোনও তাগিদ অনুভব করছেন না সঙ্গীতশিল্পী ইমন চক্রবর্তী। শিল্পীর মনের অবস্থা বুঝতে পেরেছেন সতীর্থেরা। তাই হয়তো, জন্মদিনের আগেই তাঁকে বিশেষ উপহার দেওয়ার ব্যবস্থা করা হল।

Advertisement

এই মুহূর্তে সঙ্গীতের রিয়্যালিটি শো ‘সারেগামাপা’-এর বিচারকের দায়িত্ব পালন করছেন ইমন। সেখানে তাঁর সঙ্গেই রয়েছেন শান্তনু মৈত্র, কৌশিকী চক্রবর্তী, ইন্দ্রদীপ দাশগুপ্ত, রাঘব চট্টোপাধ্যায়, জোজো প্রমুখ। সঞ্চালক আবীর চট্টোপাধ্যায়। শিল্পীর জন্মদিনের কথা মাথায় রেখেই সম্প্রতি সেটেই সকলে মিলে খাওয়াদাওয়া হল। সেই ছবি সমাজমাধ্যমের পাতায় ভাগ করে নিয়েছেন ইমন। সেখানে দেখা যাচ্ছে সাজঘরে সকলে মিলে একসঙ্গে খাওয়াদাওয়া হচ্ছে। সেই ছবির ক্যাপশনে ইমন লিখেছেন, ‘‘সারেগামাপা’র সেটে প্রাক্-জন্মদিনের উদ্‌যাপন।”

সমস্ত পরিকল্পনা ইন্দ্রদীপ দাশগুপ্তের। সেই মতো ফ্লোরে তিনি সকলের জন্য ইলিশ এবং আড় মাছ রান্না করিয়ে আনেন। আনন্দবাজার অনলাইনের তরফে যোগাযোগ করা হলে ইমন বলেন, ‘‘সেটে আমরা সব সময় একসঙ্গে খাওয়াদাওয়া করার চেষ্টা করি। আমার জন্মদিন উপলক্ষেই ইন্দ্রদীপদা সকলের জন্য খাবার নিয়ে এসেছিলেন।”

চলতি সপ্তাহেই ইমনের জন্মদিন। তবে বর্তমান অস্থির সময়ে আলাদা করে জন্মদিন পালনের কোনও ইচ্ছে নেই তাঁর। প্রত্যেক বছর তাঁর ছাত্রছাত্রীরা ইমনের জন্মদিন উদ্‌যাপনের আয়োজন করেন। ইমনের কথায়, ‘‘এই বছর আমি ওদের বলেছি, কিছু করতে হলে যেন অল্পের মধ্যে করে। ক্লাসে ওরা খুব সুন্দর করে গান এবং কবিতার মাধ্যমে আমাকে সারপ্রাইজ় দিয়েছে।”

জন্মদিনে প্রত্যেক বছর পরিবার ও বন্ধুদের সঙ্গে খাওয়াদাওয়ার আয়োজন করেন ইমন। কিন্তু শিল্পী জানালেন, এ বছর সেই আয়োজন করছেন না। ইমনের কথায়, ‘‘আমার মনে হয়, ইন্দ্রদীপদা সেটার একটা আঁচ পেয়েছিলেন। তাই একসঙ্গে দুপুরে খাওয়াদাওয়ার উদ্যোগ নিয়েছিলেন। তাঁকে ধন্যবাদ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement