AR Rahman on Gandhi Godse: Ek Yudh

‘সিনেমাটা দেখে তার পর কথা বলুন’, ‘গান্ধী গডসে: এক যুদ্ধ’ বিতর্কে সরব এআর রহমন

পরিচালকদের প্রতি বিশ্বাস হারিয়েছেন দর্শক? ‘গান্ধী গডসে: এক যুদ্ধ’ ছবির পরিচালক রাজকুমার সন্তোষীর সমর্থনে মুখ খুললেন এআর রহমন।

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৩ ১৯:২০
ট্রেলার দেখেই এত সমস্যা? পক্ষপাত দেখে মজা পেয়েছেন দর্শক, দাবি রহমনের।

ট্রেলার দেখেই এত সমস্যা? পক্ষপাত দেখে মজা পেয়েছেন দর্শক, দাবি রহমনের। — ফাইল চিত্র।

দেখার আগেই কোনও সিনেমা নিয়ে যা খুশি তাই বলে দেওয়ার প্রবণতাকে মোটেই সমর্থন করছেন না বলিউডের সুরস্রষ্টা এআর রহমন। তাঁর কথায়, “এটি অত্যন্ত দুর্ভাগ্যজনক।”সম্প্রতি সিনেমা বানিয়ে মৃত্যুর হুমকি পেয়েছেন ‘গান্ধী গডসে: এক যুদ্ধ’ ছবির পরিচালক রাজকুমার সন্তোষী। সে ছবিতেই সঙ্গীত পরিচালনা করেছেন রহমন। ছবি নিয়ে বিতর্কের মাঝে তিনি দুঃখ প্রকাশ করে জানালেন, ট্রেলার দেখেই এই অবস্থা! রহমনের কথায়, “প্রতিবাদ চলছে, এ দিকে কেউ সিনেমাটা দেখেনইনি। ট্রেলার দেখেই এত সমস্যা?মনে হয়, পক্ষপাত দেখে মজা পেয়েছেন তাঁরা। আর এটা স্পষ্ট যে, মানুষ ইদানীং পরিচালকদের আর বিশ্বাস করতে পারছেন না। পরিচালকরাও মাঝেমাঝে পক্ষপাতদুষ্ট কাজ করছেন হয়তো, যার শিকার রাজকুমার।”

Advertisement

সম্প্রতি নিজের ও পরিবারের নিরাপত্তার আর্জি জানিয়ে মুম্বই পুলিশের দ্বারস্থ হয়েছিলেন রাজকুমার। বলেছিলেন, ‘‘ছবির প্রচার ও মুক্তি বন্ধ করতে বলে অচেনা লোকজনের কাছ থেকে হুমকি পাচ্ছি। নিজের ও পরিবারের সুরক্ষা নিয়ে চিন্তিত। এই রকম লোকজন চারপাশে স্বাধীন ভাবে চলাফেরা করলে আমার ও পরিবারের বিপদ হতে পারে।’’ ছবির ট্রেলার মুক্তির পর থেকে একাধিক বার বিতর্কের মুখে পড়েছে ‘গান্ধী গডসে: এক যুদ্ধ’। জাতির জনক মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসে। অথচ এই ছবিতে তাঁরই গুণগান গাওয়া হয়েছে— এই অভিযোগে মুম্বইয়ে সাংবাদিক বৈঠক চলাকালীন প্রেক্ষাগৃহে বিক্ষোভ প্রদর্শন করেন এক দল দর্শক। ঘটনাস্থলে পুলিশ এলে নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি। ২৬ জানুয়ারি মুক্তি পেতে চলেছে ‘গান্ধী গডসে: এক যুদ্ধ’। বিতর্কের মাঝেও কি সাফল্যের মুখ দেখবে ছবি? উঠছে প্রশ্ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement