Anushka Virat

বিরাট খেলতে না পারলেই দোষ অনুষ্কার! সমালোচকদের পাল্টা কী জানিয়েছিলেন অভিনেত্রী?

যখন বিরাটের নেতৃত্ব ভারত বিশ্বকাপ হেরে যায়, তখন ক্রমাগত সমাজমাধ্যমে হেনস্থা হতে হয় অনুষ্কাকে। সমালোচকদের পাল্টা কী জবাব দেন তিনি?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩০
(বাঁ দিকে) বিরাট কোহলি,  অনুষ্কা শর্মা (ডান দিকে)।

(বাঁ দিকে) বিরাট কোহলি, অনুষ্কা শর্মা (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

২০১৩ সালে একটি বিজ্ঞাপনের শুটিংয়ের সময় প্রথম দেখা হয়েছিল বিরাট-অনুষ্কার। সেখানেই প্রেম শুরু। সম্পর্কের কথা কোনও দিনই গোপন করেননি দুই তারকা। ২০১৪-এ দক্ষিণ আফ্রিকা থেকে ভারতীয় ক্রিকেট টিম মুম্বই ফেরার পরই বিরাট সোজা গিয়েছিলেন অনুষ্কার বাড়িতে, তাঁর সঙ্গে দেখা করতে। অনুষ্কাও ভারতীয় দলের নিউজিল্যান্ড সফরের সময় বিরাটের সঙ্গে গিয়ে দেখা করেছিলেন। দু’জনকে একসঙ্গে আইএসএল চলাকালীন গ্যালারিতে দেখা গিয়েছিল। বিরাটের দল এফসি গোয়ার জন্য একসঙ্গে গলা ফাটিয়েছেন। সেই সময় যেখানেই যেতেন বিরাট, সঙ্গে দেখা যেত অনুষ্কাকে। এ কারণে অনেকেরই চক্ষুশূল হতে হয় অভিনেত্রীকে। ২০১৫ সালের বিশ্বকাপে সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাত্র ১ রান করেন বিরাট। সেই সময় ক্রমাগত সমাজমাধ্যমে হেনস্থা হতে হয় অনুষ্কাকে। গোটা বিষয়টা থিতিয়ে যেতেই পাল্টা উত্তর দেন অভিনেত্রীও।

Advertisement

তবে বলিপাড়ার অন্দরের কানাঘুষো ক্রমাগত সমালোচনার মুখে পড়ে নাকি সম্পর্কচ্ছেদের সিদ্ধান্তও এক সময় নিয়েছিলেন অনুষ্কা। সেই সময় তিনি ব্যস্ত ছিলেন সলমন খানের সঙ্গে ‘সুলতান’ ছবির শুটিংয়ে। সলমনেই নাকি ফের কাছাকাছি এনে দেন তাঁদের।

শেষ পর্যন্ত ২০১৮ সালে ইটালিতে সাত পাকে বাঁধা পড়েন বিরাট-অনুষ্কা। তার আগে এক সাক্ষাৎকারে অনুষ্কা জানান, তাঁকে গালমন্দ করে লাভ নেই। অভিনেত্রীর কথায়, ‘‘এঁরা সকলেই পেশাদার। ছোট বয়স থেকে ক্রিকেট খেলছেন। ক্রিকেটই জীবন। যাঁরা বলছেন, আন্তর্জাতিক মানের ক্রিকেট তারকা নিজের কেরিয়ার নিয়ে সচেতন নন, তাঁদের বলি নিজের চরকায় তেল দিন।’’ বরাবরই ঠোঁটকাটা অনুষ্কা। তবে সে সব সময় অতিক্রম করে এখন স্বামী-স্ত্রী ছাড়াও ভামিকা ও অকায়ের অভিভাবক তাঁরা। দুই ছেলে-মেয়েকে নিয়ে লন্ডনেই সংসার পেতেছেন চর্চিত দম্পতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement