Diamond Harbour FC

আই লিগ ৩ জিতল ডায়মন্ড হারবার, জাতীয় স্তরে প্রথম খেতাব জয়ের পর অভিনন্দন অভিষেকের

আই লিগ ৩ জিতে নিল ডায়মন্ড হারবার এফসি। রবিবার নৈহাটি স্টেডিয়ামে চানমারি এফসি-কে ১-০ হারিয়ে ট্রফি জিতেছে তারা। মিডফিল্ডার রাঘর গুপ্তার একমাত্র গোলে জিতল ডায়মন্ড হারবার।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৪ ২০:৩২
football

আই লিগ ৩ ট্রফি নিয়ে ডায়মন্ড হারবার দলের খেলোয়াড়েরা। ছবি: সংগৃহীত।

আই লিগ ৩ জিতে নিল ডায়মন্ড হারবার এফসি। রবিবার নৈহাটি স্টেডিয়ামে চানমারি এফসি-কে ১-০ হারিয়ে ট্রফি জিতেছে তারা। মিডফিল্ডার রাঘর গুপ্তার একমাত্র গোলে জিতল ডায়মন্ড হারবার। দলের এই জয়ে খুশি হয়ে অভিনন্দন বার্তা পোস্ট করেছেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Advertisement

ম্যাচের ২৯ মিনিটে বাঁ পায়ের দূরপাল্লার শটে গোল করেন রাহুল। ম্যাচে আর গোল না হলেও ওই একটি গোলেই ফলাফল নির্ধারিত হয়ে যায়। টানা আট ম্যাচ জেতার পর থামতে হল চানমারিকে।

তৃতীয় বারের প্রচেষ্টাতেই ট্রফি জিতল ডায়মন্ড হারবার। একই সঙ্গে পরের বছর আই লিগ ২-এ খেলার যোগ্যতা অর্জনও করল কিবু ভিকুনার দল। জাতীয় পর্যায়ে এটাই তাদের প্রথম ট্রফি। প্লে-অফের চারটি ম্যাচই জিতেছে তারা।

ম্যাচের ফলাফল দেখে বোঝা না গেলেও পুরো সময়টা আধিপত্য ছিল ডায়মন্ড হারবারের। শুরু থেকে চানমারির উপর দাপট দেখিয়েছে তারা। ম্যাচে ৬৯ শতাংশ সময়ে বলের নিয়ন্ত্রণ ছিল ডায়মন্ড হারবারেরই। চানমারির অর্ধেই দাপিয়ে খেলেছে তারা। স্ট্রাইকার নরহরি শ্রেষ্ঠা একাধিক সুযোগ নষ্ট করেছেন। প্রতিযোগিতায় তাঁর আটটি গোল রয়েছে।

তবে রাহুলকে দিয়ে গোল করিয়েছেন শ্রেষ্ঠাই। নিখুঁত পাসে গোল করান। ডায়মন্ড হারবার ছাড়াই আই লিগ ২-এর যোগ্যতা অর্জন করেছে চানমারি, কিনু লাইব্রেরি ও স্পোর্টস অ্যাসোসিয়েশন এবং স্যাট তিরুর।

রবিবার বিকেলে সমাজমাধ্যমে বার্তা পোস্ট করেন অভিষেক। লেখেন, “চলতি মরসুমে ডায়মন্ড হারবারের অসাধারণ পারফরম্যান্স। আই লিগের তৃতীয় ডিভিশন জেতা এবং আই লিগের দ্বিতীয় ডিভিশনের যোগ্যতা অর্জন করার জন্য গোটা দলকে অনেক শুভেচ্ছা। ভারতীয় ফুটবলপ্রেমীদের কাছে অনুপ্রেরণা হয়ে ওঠার যে স্বপ্ন রয়েছে আমাদের, তার পাশে থাকার জন্য সকল সমর্থক এবং শুভাকাঙ্ক্ষীদেরও ধন্যবাদ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement