Anirban Bhattacharya

Anirban Bhattacharya: মুম্বই-টালিগঞ্জে তফাৎ কী বুঝলেন? উত্তর দিলেন বলিউডে অভিষিক্ত অনির্বাণ

যিশু সেনগুপ্ত, পরমব্রত চট্টোপাধ্যায়, টোটা রায়চৌধুরীর মতো অভিনেতারা এখন হিন্দি ছবির চেনা মুখ। এ বার কি তবে অনির্বাণের বলিউড-অধ্যায় শুরু?

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২১ ১৭:৫৬
বলিউড নিয়ে অকপট অনির্বাণ।

বলিউড নিয়ে অকপট অনির্বাণ।

টলিউডে তাঁর কাজ নিয়ে চর্চার শেষ নেই। সুদূর আরব সাগরের তীর থেকেও ডাক পেয়েছেন তিনি। অনির্বাণ ভট্টাচার্য। যশরাজ ফিল্মসের ‘মিসেস চ্যাটার্জি ভার্সাস নরওয়ে’ ছবিতে রানি মুখোপাধ্যায়ের সঙ্গে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন তিনি। বাংলার যিশু সেনগুপ্ত, পরমব্রত চট্টোপাধ্যায়, টোটা রায়চৌধুরীর মতো অভিনেতারা এখন হিন্দি ছবির চেনা মুখ। এ বার কি তবে অনির্বাণের বলিউড-অধ্যায় শুরু?

প্রশ্ন করতেই অনির্বাণের সংক্ষিপ্ত উত্তর, “আমি জানি না। এটাই আমার প্রথম কাজ। বলিউডে কাজ করে খুবই ভাল লেগেছে।” টলিউডের সঙ্গে বলিউডের গুটিকয়েক অমিলও খুঁজে পেয়েছেন অভিনেতা। অনির্বাণের কথায়, “তফাৎ মূলত বহরে। বলিউডে অনেক বেশি টাকা লগ্নি করা হয়। যেহেতু দেশ জুড়ে ব্যবসা হয়।” অনির্বাণ জানিয়েছেন, এই ছবির জন্য তিনি বিদেশে শ্যুট করতে গিয়েছিলেন। সঙ্গে গিয়েছিলেন কলকাতার কয়েক জন অভিনেতা। বিদেশে সেখানকার শিল্পীদের সঙ্গে অভিনয় করেছেন তাঁরা। পর্দার 'ব্যোমকেশ'-এর কথায়, “সব মিলিয়ে বেশ মিশ্র এবং ভাল একটা অভিজ্ঞতা। জীবনে প্রথম এমন এক অভিজ্ঞতা, যা আমায় অনেক কিছু দিয়েছে।

Advertisement

টলিউডের তুলনায় কি প্রতিভার হদিশ মেলে বেশি? প্রশ্ন করতেই অনির্বাণের উত্তর, “বলিউড ছবির জন্য সারা দেশ থেকে অভিনেতা খুঁজে আনা হয়। মুকেশ ছাবড়া নামে এক কাস্টিং ডিরেক্টর গ্বালিয়র, লখনউ, বারাণসী, কাশ্মীরের মতো জায়গা থেকে অভিনেতা খুঁজে আনেন। ওঁরা শুধু মহারাষ্ট্র থেকে নয়, সারা দেশ থেকেই অভিনেতা তুলে আনেন। ওঁদের মাঠটা অনেক বড়। আমাদের মাঠ অত বড় নয়। আমাদের মাঠ যতটুকু, তাতে আমি মনে করি প্রতিভার কোনও অভাব নেই। যথেষ্ট প্রতিভা আছে এখানে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement