নিজের পুরনো ছবি অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিলেন অক্ষয়, তবে নেপথ্যে রয়েছে বিশেষ তাৎপর্য

অক্ষয়ের সাম্প্রতিক ছবি ‘মিশন রানিগঞ্জ’ বক্স অফিসে কামড় বসাতে ব্যর্থ। তবুও অক্ষয়ের হাতে বেশ কিছু ছবি রয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৩ ২১:৪১
Akshay Kumar shares his first photo in front of the camera

অক্ষয় কুমার। ছবি: সংগৃহীত।

বলিউডে প্রায় তিন দশক পূর্ণ করে ফেলেছেন অক্ষয় কুমার। ১৯৯১ সালে মুক্তিপ্রাপ্ত ‘সওগন্ধ’ ছবির মাধ্যমে অভিনয় জীবন শুরু অক্ষয়ের। সময়ের সঙ্গে তাঁর নামের পাশে জুড়েছে ‘সুপারস্টার’ বা ‘খিলাড়ি কুমার’ এর মতো তকমা। সম্প্রতি, সমাজমাধ্যমে নিজের অল্প বয়সের একটি ছবি ভাগ করে নিয়েছেন অভিনেতা। অভিনেতারা কখনও শৈশব, কখনও বা পারিবারিক অ্যালবামের অন্য কোনও ছবি অনুরাগীদের সঙ্গে ভাগ করে নেন। তবে অক্ষয়ের কাছে এই ছবিটির বিশেষ তাৎপর্য রয়েছে।

Advertisement

অক্ষয়ের ছবিটি দেখে সেটা অতীতের কোনও ফটোশুট বলে অনুমান করা যায়। কিন্তু এই ছবিটি কেন গুরুত্বপূর্ণ সে কথা নিজেই খোলসা করেছেন অভিনেতা। সমাজমাধ্যমের পাতায় ছবিটি পোস্ট করে অভিনেতা লিখেছেন, ‘‘প্রথম কোনও কিছু সব সময়ই তাৎপর্যপূর্ণ হয় এবং এই ছবিটাও সে রকম। ২৩ বছর বয়সে ছবিটা তোলা হয়েছিল। সেই প্রথম ক্যামেরার সামনে দাঁড়াই এবং নিজে উপলব্ধি করার আগেই দ্রুত সেটাই হয়ে গেল আমার প্রথম ভালবাসা। আপনাদের ভালবাসার জন্য ধন্যবাদ।’’

অক্ষয়ের এই ছবিটি দেখে অনুরাগীরা উচ্ছ্বাস প্রকাশ করতে ভোলেননি। কেউ লিখেছেন, ‘‘প্রথম ছবিতে আপনাকে খুব সুন্দর দেখতে লাগছে।’’ আবার কারও কথায়, ‘‘তখন থেকে মাটিতে পা রেখে হেঁটেছেন বলে আজকে আপনি এত বড় তারকা হতে পেরেছেন।’’

সম্প্রতি মুক্তি পেয়েছে অক্ষয়ের সাম্প্রতিক ছবি ‘মিশন রানিগঞ্জ’। ছবিটি প্রথম দিনে ভাল ব্যবসা করলেও সময়ের সঙ্গে হলে দর্শক টানতে সক্ষম হয়নি। অন্য দিকে অক্ষয় এখন ‘স্কাই ফোর্স’ ছবিটির শুটিংয়ে ব্যস্ত রয়েছেন। এ ছাড়াও ‘ওয়েলকাম টু দ্য জাঙ্গল’ ছবিতেও রয়েছেন তিনি। এই ছবিতে প্রায় দু’দশক পর আবার রবিনা টন্ডনের সঙ্গে জুটি বাঁধবেন অক্ষয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement