Karwa Chauth 2024

হাতে মেহেন্দি, প্রথম করবা চৌথ! তড়িঘড়ি শ্বশুরবাড়ির পথে কোন বলি নায়িকারা?

ইতিমধ্যেই শ্বশুরবাড়ির পথে রওনা দিয়েছেন কৃতি খারবান্দা। যদিও তিনি বিমানবন্দরে ছবিশিকারীদের ক্যামেরায় বন্দি হয়েছেন তার আগেই।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২৪ ১৩:৪৬
Image Of Ira Khan, Sonakshi Sinha, Aditi Rao Hydari

(বাঁ দিক থেকে) ইরা খান, সোনাক্ষী সিংহ, অদিতি রাও হায়দরি ছবি: ফেসবুক।

যতই তারকা হোন, বিয়ের প্রত্যেকটি রীতি মেনে সাতপাকে বাঁধা পড়েছেন। বিয়ের পরেও যা যা নিয়ম পালন করতে হয়, করেছেন তাঁরা। বিয়ের পরে রান্নাঘরে ঢুকেছেন। নিজের হাতে অতিথিদের মিষ্টিমুখ করাতে বানিয়েছেন হালুয়া। তালিকায় অদিতি রাও হায়দরি, সোনাক্ষী সিংহ, কৃতি খরবান্দা, রকুলপ্রীত সিংহ, আইরা খান। এ বছর এই নায়িকাদের প্রথম করবা চৌথ। তিথি অনুযায়ী রবিবার এই উদ্‌যাপনের দিনক্ষণ। ইতিমধ্যেই কৃতি শনিবার তড়িঘড়ি শ্বশুরবাড়ির পথে। তার আগে অবশ্যই তিনি ছবিশিকারীদের ক্যামেরায় বন্দি।

Advertisement

সোনাক্ষী সম্ভবত মুম্বইতেই রয়েছেন। তিনি রবিবার সকাল সকাল সমাজমাধ্যমে তাঁর অভিনেতা স্বামী জ়াহির ইকবালের উদ্দেশে একটি বার্তা দিয়েছেন। সেখানে তাঁর বক্তব্য, “আজ এবং রোজ তোমার জন্য লম্বা আয়ু প্রার্থনা করব।” উৎসবের কারণে লাল পোশাকে সেজেছেন তিনি। গলায় মঙ্গলসূত্র। সে কথা উল্লেখ করে সোনাক্ষীর মত, ভারতীয় হিন্দু নারী স্বামীর মঙ্গল চেয়ে মঙ্গলসূত্র পরেন। তিনিও জ়াহিরের জন্যই এই বিশেষ গহনা বেছে নিয়েছেন।

পাশ্চাত্য পোশাকে বিমানবন্দরে দেখা গেলেও উদ্‌যাপনে কৃতি সনাতনী সাজেই ধরা দেবেন, এমনই মনে করছেন তাঁর অনুরাগীরা। মাত্র কয়েক মাস আগে বিয়ে হয়েছে তাঁদের। এর আগে একসঙ্গে রঙের উৎসব দোলযাত্রাও পালন করেছেন তাঁরা। একই ভাবে রকুলপ্রীত সিংহেরও এ বছর প্রথম করবা চৌথ। ইতিমধ্যেই তিনি মেহেন্দির সূক্ষ্ম নক্সায় হাত রঙিন করেছেন। খবর, আমির খানের মেয়ে আইরাও তাঁর প্রথম ব্রত রাখবেন শ্বশুরবাড়িতে। সঙ্গী স্বামী নূপুর শিখরে।

এ ছাড়াও, করবা চৌথের জন্য দিল্লিতে পা রেখেছেন কিয়ারা আডবাণী, পরিণীতি চোপড়া। এই দুই নায়িকার এ বছর দ্বিতীয় উদ্‌যাপন। তাতেও অবশ্য উন্মাদনার ঘাটতি নেই। পরিণীতি ইতিমধ্যেই তাঁর বাঁ হাতে মেহেন্দি এঁকেছেন।

আরও পড়ুন
Advertisement