Sonam Kapoor

স্বামী আনন্দের জন্য উপোস করেননি! কী কারণে করবা চৌথ পালন করছেন সোনম?

এমনিতেই সোনমের মা সুনীতা কপূরের বাড়ির করবা চৌথ পালন হয় ধুমধাম করে। এ বিষয়ে বেশ নামডাক আছে বলিপাড়ায়। এ বছর যদিও স্বামীর জন্য উপোস করছেন না সোনম।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২৪ ১২:০৭
(বাঁ দিকে) আনন্দ আহুজা। সোনম কপূর (ডান দিকে)।

(বাঁ দিকে) আনন্দ আহুজা। সোনম কপূর (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

লন্ডনের শিল্পপতি আনন্দ আহুজার সঙ্গে প্রায় ছয় বছরের দাম্পত্য জীবন সোনম কপূরের। বছর দুয়েক আগে পুত্রসন্তানের বাবা-মা হন সোনম ও আনন্দ। নিজেদের বিলাসবহুল জীবনের নানা টুকরো ছবি বিভিন্ন সময় সমাজমাধ্যমে ভাগ করে নেন সোনম। বিয়ের পর থেকে ছবিতে আর সে ভাবে দেখা যায়নি তাঁকে। লন্ডনেই সংসার পেতেছেন নায়িকা। যদিও এ বছর তাঁর আনন্দের সঙ্গে ষষ্ঠ করবা চৌথ। মুম্বইয়ে রয়েছেন। এমনিতেই সোনমের মা সুনীতা কপূরের বাড়ির করবা চৌথের বেশ নামডাক আছে বলিপাড়ায়। খ্যাতনামী সব তারকা-পত্নী থেকে নামী অভিনেত্রীরা আসেন এই সন্ধ্যায়। একসঙ্গে উদ্‌যাপন করেন দিনটা। সোনমও উদ্‌যাপনে আছেন তবে উপোসে নেই তিনি।

Advertisement
মেহেন্দি হাতে সোনম কপূর।

মেহেন্দি হাতে সোনম কপূর। ছবি: ইনস্টাগ্রাম।

করবা চৌথ উত্তর ভারতের বিবাহিতা নারীদের পালনীয় ব্রত। স্বামীর মঙ্গলকামনায় তাঁরা নির্জলা উপোস করেন। কৃষ্ণ চতুর্থীর সন্ধ্যায় আকাশে চাঁদের দেখা মিললে তবেই স্বামীর হাত থেকে জল খেয়ে উপোস ভঙ্গ করেন মহিলারা। যদিও এই দিনে নাকি চাঁদের দেখা মেলাই দুষ্কর হয়ে ওঠে। সোনম অবশ্য হাতে মেহেন্দি পরে সাজগোজ করতে প্রস্তুত। তবে তিনি উপোস করছেন না। সোনমের কথায়, ‘‘আমি উপোসে নেই। তবে সাজগোজ, ভাল ভাল খাবার হবে, সে সব খাব। উদ্‌যাপনে আছি।’’

আরও পড়ুন
Advertisement