Recruitment in WBMDFC 2023

পশ্চিমবঙ্গ সংখ্যালঘু উন্নয়ন এবং বিত্ত নিগমে চাকরির সুযোগ, দিতে হবে শুধু ইন্টারভিউ

এই পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ২০ বছর থেকে ৪০ বছরের মধ্যে থাকতে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২৩ ১৫:৪৬
WBMDFC

ডব্লিউবিএমডিএফসি-তে কাজের সুযোগ। ছবি: সংগৃহীত।

ওয়েস্ট বেঙ্গল মাইনরিটিজ ডেভেলপমেন্ট অ্যান্ড ফিন্যান্স কর্পোরেশন (ডব্লিউবিএমডিএফসি) বা পশ্চিমবঙ্গ সংখ্যালঘু উন্নয়ন এবং বিত্ত নিগমে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে ডব্লিউবিএমডিএফসি-র ওয়েবসাইটে। রাজ্যের বিভিন্ন অঞ্চলে কর্মীদের নিয়োগ করা হবে। অস্থায়ী ভাবে, চুক্তির ভিত্তিতে এই নিয়োগ হবে।

Advertisement

রিকভারি এজেন্ট পদে নেওয়া হবে তিন জনকে। পূর্ব বর্ধমান এবং নদিয়া জেলায় হবে কর্মস্থল। এই পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ২০ বছর থেকে ৪০ বছরের মধ্যে থাকতে হবে। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দ্বাদশ শ্রেণি উত্তীর্ণ হওয়া দরকার। পাশাপাশি, কম্পিউটারের (এমএস ওয়ার্ড, এমএস এক্সেল, পাওয়ার পয়েন্ট, এমএস অ্যাকসেস, ইন্টারনেট)-এর কাজে দক্ষতা থাকা চাই। যে জেলার বা যে মহকুমার জন্য এই নিয়োগ, আবেদনকারীদের সেই জেলার বাসিন্দা হতে হবে। পাশাপাশি কোনও সংখ্যালঘু সম্প্রদায় (বৌদ্ধ, খ্রিস্টান, জৈন, মুসলিম, পারসিক এবং শিখ)-এর অন্তর্ভুক্তও হতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন। নিযুক্তদের মাসিক পারিশ্রমিকের বিষয়ে বিজ্ঞপ্তিতে কিছু জানানো হয়নি।

ওয়াক ইন ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে কর্মী নিয়োগ করা হবে। চলতি মাসের ২৮ তারিখে হবে ইন্টারভিউ। ওই দিন সকাল ১১টার মধ্যে প্রয়োজনীয় নথি সঙ্গে নিয়ে বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় পৌঁছে যেতে হবে প্রার্থীদের। তবে তার আগে আবেদনপত্র ডাউনলোড করা দরকার। তার জন্য প্রার্থীদের প্রথমে ডব্লিউবিএমডিএফসি-র ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখান থেকেই আবেদনপত্র ডাউনলোড করে প্রিন্ট করতে হবে। বিজ্ঞপ্তিতে দেওয়া ফোন নম্বরে যোগাযোগ করেও এই বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement