DRDO Recruitment 2023

ডিআরডিও-র অধীনস্থ সংস্থায় স্নাতকোত্তীর্ণ ইঞ্জিনিয়ার প্রয়োজন, রইল আবেদনের শর্তাবলি

ইঞ্জিনিয়ারিং শাখায় স্নাতকোত্তীর্ণ প্রার্থীদের জুনিয়র রিসার্চ ফেলো পদে নিয়োগ করা হবে। মাসে ৩৭ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৩ ১২:৫৮
DRDO-Defence Research and Development Laboratory.

ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট ল্যাবরেটরি, ডিআরডিও। ছবি: সংগৃহীত

কেন্দ্রীয় সংস্থায় চুক্তির ভিত্তিতে কাজের সুযোগ। এই মর্মে ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযাযী, সংস্থার ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট ল্যাবরেটরিতে জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। মোট শূন্যপদ সাতটি।

Advertisement

ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স, ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন, এরোনটিক্যাল, এরোস্পেস কিংবা সমতুল্য বিষয়ে স্নাতকোত্তীর্ণ হয়েছেন, এমন প্রার্থীদের উল্লিখিত পদে কাজের সুযোগ দেওয়া হবে। তবে, আবেদনকারীদের স্নাতকস্তরে ৬০ শতাংশের বেশি নম্বর থাকা বাঞ্ছনীয়। এই পদে গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউট টেস্ট (গেট) উত্তীর্ণ প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। এছাড়াও উল্লিখিত বিষয়ে স্নাতকোত্তর প্রার্থীদের আবেদনও গ্রহণ করা হবে।

নিযুক্ত ব্যক্তিদের প্রাথমিক ভাবে দু’বছর চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। পরে কাজের চাহিদা অনুযায়ী, ওই পদের মেয়াদ বৃদ্ধি করা হতে পারে। উল্লিখিত পদে অনূর্ধ্ব ২৮ বছর বয়সি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। উল্লিখিত পদে নিযুক্তদের মাসে ৩৭ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

সংশ্লিষ্ট পদে ওয়াক ইন ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। নির্দিষ্ট দিনে প্রার্থীদের গেট এবং স্নাতক কিংবা স্নাতকোত্তর স্তরে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে বাছাই করে নেওয়া হবে। তাই তাঁদের শিক্ষাগত যোগ্যতার যাবতীয় নথি সঙ্গে রাখতে হবে। এছাড়াও, প্রার্থীদের অনলাইনে প্রকাশিত একটি ফর্ম পূরণ করার পর সেই নথির হার্ড কপি কাছে রাখতে হবে। এই ক্ষেত্রে কেন্দ্র কিংবা কেন্দ্রের অধীনস্থ সংস্থায় কর্মরত আগ্রহী প্রার্থীদের ‘নো অবজেক্শন’ সার্টিফিকেট সঙ্গে রাখা বাঞ্ছনীয়।

৪ এবং ৫ অক্টোবর প্রতিষ্ঠানের হায়দরাবাদ ক্যাম্পাসে প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য উপস্থিত থাকতে হবে। ওই দিন বেলা ৯টা থেকে সাড়ে ৯টার মধ্যে রিপোর্টিং করতে হবে। শূন্যপদের সংখ্যা আবেদনের উপর ভিত্তি করে পরিবর্তিত হতে পারে। এই সংক্রান্ত বিষয়ে আরও জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটিতে নজর রাখতে হবে।

আরও পড়ুন
Advertisement