MHA Recruitment 2023

কেন্দ্রীয় গৃহ মন্ত্রকে কর্মখালি, কোন বিভাগে নিয়োগ হবে? কারা আবেদন করবেন?

মন্ত্রকের তরফে বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে জানানো হয়েছে, সিনিয়র কনসালট্যান্ট পদে চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ল্যান্ড ম্যানেজমেন্ট, সার্ভে, মনিটাইজ়েশন, কো-অর্ডিনেশনের অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২৩ ১৩:১৬
Ministry of Home Affairs.

কেন্দ্রীয় গৃহ মন্ত্রক। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় মন্ত্রকে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে কেন্দ্রীয় গৃহ মন্ত্রকের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, মন্ত্রকের কাস্টডিয়ান অফ এনিমি প্রপার্টি ফর ইন্ডিয়া বিভাগে কর্মখালি রয়েছে। ওই বিভাগের সিনিয়র কনসালট্যান্ট পদে কর্মী প্রয়োজন। এক বছরের জন্য ওই পদে অভিজ্ঞ ব্যক্তি নিয়োগ করা হবে।

Advertisement

কেন্দ্র কিংবা রাজ্য সরকারি দফতরে ডেপুটি সেক্রেটারি কিংবা ডিরেক্টর পদে অবসর গ্রহণ করেছেন, এমন ব্যক্তিদের সংশ্লিষ্ট পদে নিয়োগ করা হবে। এ ছাড়া সংশ্লিষ্ট পদে কর্মরত প্রার্থীরাও আবেদন করতে পারবেন। তবে, উভয় ক্ষেত্রেই পদপ্রার্থীদের ল্যান্ড ম্যানেজমেন্ট, সার্ভে, মনিটাইজ়েশন, কো-অর্ডিনেশন-এর মতো ক্ষেত্রে কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়।

অবসরপ্রাপ্তদের ক্ষেত্রে অনূর্ধ্ব ৬৪ বছর বয়সি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। অন্যান্য আবেদনকারীদের ক্ষেত্রে বয়সসীমা ৪৫ বছর ধার্য করা হয়েছে। নিযুক্ত ব্যক্তি প্রতি মাসে ৭৮,০০০ - ১,১৮,০০০ টাকা বেতন হিসাবে পাবেন। অবসরপ্রাপ্ত কর্মীর ক্ষেত্রে তাঁর শেষ পাওয়া বেতনের অঙ্কের ভিত্তিতে পারিশ্রমিক দেওয়া হবে।

আবেদনের জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে। ইমেল মারফত কিংবা নয়াদিল্লির কার্যালয়ে ডাকযোগে আবেদনপত্র গ্রহণ করা হবে। ২৪ নভেম্বর বিকেল পাঁচটার মধ্যে আবেদন জমা দিতে হবে। এই মর্মে আরও বিস্তারিত জানতে প্রার্থীদের মন্ত্রকের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement