WBHRB Recruitment 2023

হোমিওপ্যাথিক লেকচারার পদে কর্মখালি, রাজ্য সরকারের তরফে বিশেষ বিজ্ঞপ্তি

ওয়েস্ট বেঙ্গল হেল্থ রিক্রুটমেন্ট বোর্ডের তরফে সংশ্লিষ্ট পদে অভিজ্ঞ ব্য়ক্তিদের নিয়োগ করা হবে। তাঁদের ওয়েস্ট বেঙ্গল হোমিওপ্যাথিক এডুকেশন সার্ভিসের অধীনে কাজ করতে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২৩ ১৫:৪৭
Homeopathy Classes.

প্রতীকী ছবি।

চুক্তির ভিত্তিতে ওয়েস্ট বেঙ্গল হোমিওপ্যাথিক এডুকেশন সার্ভিসে কর্মী নিয়োগ করা হবে। রাজ্যের চারটি হোমিওপ্যাথিক মেডিক্যাল কলেজ ও হাসপাতালে হোমিওপ্যাথিক লেকচারার প্রয়োজন। এই মর্মে ওয়েস্ট বেঙ্গল হেল্থ রিক্রুটমেন্ট বোর্ডের তরফে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

বিজ্ঞপ্তি অনুযায়ী, অ্যানাটমি, কমিউনিটি মেডিসিন, ফরেন্সিক মেডিসিন অ্যান্ড টক্সিকোলজি, গাইনোকোলজি অ্যান্ড অবস্টেট্রিক্স, হোমিওপ্যাথিক মেটিরিয়া মেডিকা, হোমিওপ্যাথিক ফার্মাসি, অর্গানন অফ মেডিসিন, প্যাথোলজি, ফিজ়িওলজি, প্র্যাকটিস অফ মেডিসিন, রিপার্টরি, সার্জারি বিভাগের জন্য মোট ৩৩ জন ব্যক্তিকে নির্বাচন করা হবে।

সংশ্লিষ্ট বিভাগে আবেদনকারীদের হোমিওপ্যাথি কিংবা চিকিৎসা বিজ্ঞানের যে কোনও বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকা বাঞ্ছনীয়। পাশাপাশি, স্বীকৃত মেডিক্যাল প্রতিষ্ঠানে অন্তত দু’বছরের অধ্যাপনা কিংবা প্রান্তিক অঞ্চলে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। উল্লিখিত বিষয়ে পিএইচডি করেছেন, এমন ব্যক্তিরাও আবেদন করতে পারবেন।

এ ছাড়াও আগ্রহী প্রার্থীদের বয়স অনূর্ধ্ব ৪০ বছর হতে হবে। তাঁদের মেধা এবং যোগ্যতার ভিত্তিতে ইন্টারভিউয়ের জন্য বেছে নেওয়া হবে। আবেদনকারীদের সুপার স্পেশালিটি বিষয়ে প্রশিক্ষণ এবং গবেষণামূলক প্রবন্ধ প্রকাশিত হওয়া আবশ্যক।

অনলাইনে প্রার্থীদের আবেদন জমা দিতে হবে। ওয়েস্ট বেঙ্গল হেল্থ রিক্রুটমেন্ট বোর্ডের ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট নির্দেশিকা মোতাবেক সমস্ত নথি জমা দিতে হবে। সংশ্লিষ্ট পদে ১৯ ডিসেম্বর পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। এই পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও জানতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement