BU Recruitment 2024

বর্ধমান বিশ্ববিদ্যালয়ে কাজের সুযোগ, থাকতে হবে উদ্ভিদবিদ্যায় স্নাতকোত্তর ডিগ্রি

রাজ্য সরকারি অর্থপুষ্ট প্রকল্পে কাজের জন্য জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। ওই কাজে তিন বছরের চুক্তিতে বহাল রাখা হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৪ ১৮:৫০
Botany Department, University of Burdwan.

উদ্ভিদবিদ্যা বিভাগ, বর্ধমান বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

বর্ধমান বিশ্ববিদ্যালয়ে কর্মখালি। বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিদ্যা বিভাগের একটি গবেষণা প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। ওয়েস্ট বেঙ্গল ডিপার্টমেন্ট অফ সায়েন্স টেকনোলজি অ্যান্ড বায়োটেকনোলজি-র তরফে ওই প্রকল্পে আর্থিক অনুদান দেওয়া হবে। শূন্যপদ একটি।

Advertisement

ওই কাজের জন্য উদ্ভিদবিদ্যা বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিরা আবেদন করতে পারবেন। আবেদনকারীদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট ফর ইঞ্জিনিয়ারিং (গেট) উত্তীর্ণ হতে হবে। বয়স ২৮ বছরের মধ্যে হওয়া প্রয়োজন।

মোট তিন বছরের চুক্তিতে নিযুক্তকে বহাল রাখা হবে। মাসিক পারিশ্রমিক প্রথম দু’বছর ২৫ হাজার টাকা এবং তৃতীয় বছরে ৩০ হাজার টাকা। আবেদন করতে হলে বিশ্ববিদ্যালয়ের সেলস কাউন্টার থেকে ২৫০ টাকার ফর্ম কিনতে হবে কিংবা ওয়েবসাইট থেকে ফর্ম ডাউনলোড করতে হবে। ডাউনলোড করা ফর্মের জন্য ফিনান্স অফিসারের কাছ থেকে ২৫০ টাকার ডিমান্ড ড্রাফট সংগ্রহ করতে হবে।

আবেদনপত্র-সহ অন্যান্য সমস্ত নথি এর পরে সশরীরে উদ্ভিদবিদ্যা বিভাগে গিয়ে জমা দিতে হবে। আবেদন জমা নেওয়া হবে ১৪ অগস্ট পর্যন্ত। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement