DRDO jobs

ডিআরডিও-র অধীনস্থ কেন্দ্রে কর্মখালি, পারিশ্রমিক মিলবে ৩৭ হাজার টাকা

সেন্টার ফর আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স অ্যান্ড রোবোটিক্সের কাজের জন্য জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। ওই কাজে মাসিক পারিশ্রমিক হিসাবে ৩৭ হাজার টাকা দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৪ ১৪:০৮
Centre for Artificial Intelligence and Robotics, DRDO.

সেন্টার ফর আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স অ্যান্ড রোবোটিক্স, ডিআরডিও। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় সংস্থায় কর্মখালি। এই মর্মে ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও)-এর তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, প্রতিষ্ঠানের অধীনস্থ সেন্টার ফর আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স অ্যান্ড রোবোটিক্সে কাজের জন্য জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। শূন্যপদ একটি।

Advertisement

ওই কাজের জন্য কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি বিষয়ে স্নাতক কিংবা স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিকে নিয়োগ করা হবে। এ ক্ষেত্রে ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) বা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট ফর ইঞ্জিনিয়ার (গেট) উত্তীর্ণ হতে হবে।

পাশাপাশি, পদপ্রার্থীদের ক্রিপ্টোগ্রাফি, কোডিং থিয়োরি, বিভিন্ন প্রোগ্রামিং ল্যাঙ্গোয়েজ নিয়ে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। তাঁদের বয়স ২৮ বছরের মধ্যে হতে হবে। মোট দু’বছরের চুক্তিতে কাজের জন্য নিযুক্তকে বহাল রাখা হবে। মাসিক পারিশ্রমিক ৩৭ হাজার টাকা।

আগ্রহীদের ইমেল মারফত আবেদন জানাতে হবে। এর জন্য মূল বিজ্ঞপ্তিতে দেওয়া নির্দেশিকা মোতাবেক আবেদনপত্র জমা দিতে হবে। আবেদন গৃহীত হবে ২৩ অগস্ট পর্যন্ত। ২০ সেপ্টেম্বর লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement