Shyama Prasad Mukherjee Port Recruitment 2023

শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্টের কলকাতা ডক সিস্টেমে কর্মখালি, নিয়োগ কোন পদে?

নিযুক্তদের পারিশ্রমিক হবে ২৬,০০০ টাকা প্রতি মাসে। ইতিমধ্যেই অফলাইনে এর জন্য আগ্রহীদের থেকে আবেদনপত্র গ্রহণ করা শুরু হয়ে গিয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২৩ ১৬:১২
Shyama Prasad Mukherjee Port

শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্ট। সংগৃহীত ছবি।

কলকাতার শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্টে কর্মখালি। গত সপ্তাহেই পোর্টের তরফে সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পোর্টের কলকাতা ডক সিস্টেমের মেরিন বিভাগের জন্য কর্মী প্রয়োজন। সেই জন্য চুক্তির ভিত্তিতে এই পদে নিয়োগ হবে। ইতিমধ্যেই অফলাইনে এর জন্য আগ্রহীদের থেকে আবেদনপত্র গ্রহণ করা শুরু হয়ে গিয়েছে।

Advertisement

কলকাতা ডক সিস্টেমের মেরিন বিভাগে টেকনিশিয়ান পদে নিয়োগ হবে। মোট শূন্যপদ রয়েছে দু’টি। চুক্তির ভিত্তিতে এই পদে তিন বছরের জন্য নিয়োগ করা হবে কর্মীদের। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে অনূর্ধ্ব ৫০ বছর। পোর্টে পূর্বে কর্মরত ট্রেড অ্যাপ্রেন্টিস (শিক্ষানবিশ)-দের ক্ষেত্রে তিন বছর ছাড় দেওয়া হবে। নিযুক্তদের পারিশ্রমিক হবে ২৬,০০০ টাকা প্রতি মাসে।

টেকনিশিয়ান পদের জন্য প্রার্থীদের সংশ্লিষ্ট ক্ষেত্র সম্পর্কিত জ্ঞান এবং প্রয়োজনীয় দক্ষতা থাকা প্রয়োজন। পাশাপাশি, প্রার্থীদের জাহাজের বিভিন্ন যন্ত্রপাতি মেরামতির কাজের ন্যূনতম আট বছরের অভিজ্ঞতাও থাকতে হবে। যাঁদের ফিটার/ মেকানিক/ মেশিনিস্ট পদের জন্য আইটিআই-এর শংসাপত্র রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তি মোতাবেক ফরাম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১১ জানুয়ারি। এর পর বাছাই প্রার্থীদের পোর্টের সিদ্ধান্ত অনুযায়ী লিখিত/ দক্ষতা পরীক্ষা বা ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের পোর্টের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement