OIL Recruitment 2023

কেন্দ্রীয় সংস্থা অয়েল ইন্ডিয়া লিমিটেডে চাকরির সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

উভয় পদেই আবেদন জানতে প্রার্থীদের বয়স হতে হবে ২৪ থেকে ৪০ বছরের মধ্যে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২৩ ১৮:১০
OIL

অয়েল ইন্ডিয়া লিমিটেড। সংগৃহীত ছবি।

বিজ্ঞান এবং ইঞ্জিনিয়ারিং শাখায় ডিগ্রিধারীদের জন্য রাষ্ট্রায়ত্ত সংস্থা অয়েল ইন্ডিয়া লিমিটেডে চাকরির সুযোগ রয়েছে। শুক্রবার সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার তরফে। ভুবনেশ্বরে সংস্থার মহানদী বেসিন প্রকল্পের জন্য কর্মী প্রয়োজন। সেই জন্য চুক্তির ভিত্তিতে প্রার্থীদের নিয়োগ করা হবে। প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। আগ্রহীদের এর জন্য আগে থেকে কোনও ঠিকানায় আবেদনপত্র পাঠাতে হবে না।

Advertisement

সংস্থায় সংশ্লিষ্ট প্রকল্পের জন্য নিয়োগ হবে চুক্তিভিত্তিক ড্রিলিং ইঞ্জিনিয়ার এবং কেমিস্ট পদে। মোট শূন্যপদ রয়েছে তিনটি। পদগুলিতে প্রথমে প্রার্থীদের এক বছরের জন্য নিয়োগ করা হলেও পরে নিযুক্তদের কাজের ভিত্তিতে এবং সংস্থার প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ বেড়ে সর্বাধিক দু’বছর পর্যন্ত হতে পারে। উভয় পদেই আবেদন জানাতে প্রার্থীদের বয়স হতে হবে ২৪ থেকে ৪০ বছরের মধ্যে। ড্রিলিং ইঞ্জিনিয়ার এবং কেমিস্ট পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে যথাক্রমে ৮০,০০০ টাকা এবং ১,০০,০০০ টাকা প্রতি মাসে।

ড্রিলিং ইঞ্জিনিয়ার পদের জন্য প্রার্থীদের কোনও সরকার স্বীকৃত প্রতিষ্ঠান থেকে পেট্রোলিয়াম বা মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে চার বছরের ব্যাচেলর্স ডিগ্রি থাকতে হবে। এর পর কোনও অয়েল অ্যান্ড গ্যাস কোম্পানিতে তিন বছরের বেশি চাকরির অভিজ্ঞতা থাকাও জরুরি। এ ছাড়া প্রার্থীদের ওয়েল কন্ট্রোল সার্টিফিকেটও থাকতে হবে। একই ভাবে, অন্য পদটির জন্য যোগ্যতার পৃথক মাপকাঠি রয়েছে।

আগামী ৮ জানুয়ারি ভুবনেশ্বরে সংস্থার অফিসে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় সকাল ৯টা থেকে ১১টার মধ্যে নাম নথিভুক্তকরণের জন্য পৌঁছে যেতে হবে। সঙ্গে রাখতে হবে জীবনপঞ্জি-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি। পদগুলিতে নিয়োগের জন্য মোট ১০০ নম্বরের ইন্টারভিউতে ৫০ নম্বর পেয়ে উত্তীর্ণ হতে হবে প্রার্থীদের। এই বিষয়ে বাকি তথ্য বিস্তারিত জানার জন্য সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে আগ্রহীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement