WB Govt Job 2023

আইআইটি খড়্গপুরে কর্মখালি, কোন বিভাগে কর্মী প্রয়োজন?

প্রতিষ্ঠানের ন্যানো সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের একটি গবেষণা প্রকল্পে সিনিয়র প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তি প্রয়োজন। এই প্রকল্পে কেন্দ্রীয় বৈদ্যুতিন ও তথ্যপ্রযুক্তি মন্ত্রক আর্থিক অনুদান দেবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৩ ১২:২৫
Indian Institute of Technology, Kharagpur.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি, খড়্গপুর। ছবি: সংগৃহীত

কেন্দ্রীয় প্রকল্পে কাজের সুযোগ। পদার্থবিদ্যা এবং ইলেকট্রনিক সায়েন্সে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন প্রার্থীদের নিয়োগ করা হবে। এই মর্মে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুরের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রতিষ্ঠানের ন্যানো সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের একটি গবেষণা প্রকল্পে সিনিয়র প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী প্রয়োজন।

Advertisement

প্রকল্পের নাম, ‘ইন্ডিয়ান ন্যানোইলেকট্রনিক্স ইউজ়ারস্ প্রোগ্রাম— আইডিয়া টু ইনোভেশন (আইএনইউপি আইটুআই)’। এই প্রকল্পে কেন্দ্রীয় বৈদ্যুতিন ও তথ্যপ্রযুক্তি মন্ত্রকের তরফে আর্থিক অনুদান দেওয়া হবে। অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি ব্যক্তিরা আবেদন করতে পারবেন।

উল্লিখিত পদে আবেদনকারীদের অন্তত তিন বছর ডিভাইস ফ্যাব্রিকেশন এবং টু ডি মেটিরিয়ালস অ্যান্ড ডিভাইসেস বিভাগে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। যে সমস্ত প্রার্থী অ্যাপ্লায়েড ফিজিক্স নিয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, তাঁদের আবেদনও গ্রহণ করা হবে।

নিযুক্ত ব্যক্তি মাসে ৪৫ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে পাবেন। প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করার জন্য ১০০ টাকা অ্যাপ্লিকেশন ফি জমা দিতে হবে। তবে মহিলা আবেদনকারীদের ক্ষেত্রে ওই ফি জমা দিতে হবে না। উল্লিখিত পদে ৬ অক্টোবর পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

আরও পড়ুন
Advertisement