Murshidabad University Recruitment 2024

মুর্শিদাবাদ বিশ্ববিদ্যালয়ের দু’টি বিভাগে শিক্ষকতার সুযোগ, কী ভাবে আবেদন জানাবেন?

নিযুক্তদের ক্লাসপিছু ৫০০ টাকা সাম্মানিক দেওয়া হবে। প্রতি সিমেস্টারের জন্য প্রতি মাসে তাঁদের সর্বাধিক ২০টি ক্লাস নিতে হতে পারে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৪ ১৮:০৬
Murshidabad University

মুর্শিদাবাদ বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

শিক্ষকতার সুযোগ মুর্শিদাবাদ বিশ্ববিদ্যালয়ে। বিশ্ববিদ্যালয়ের দু’টি বিভাগে শিক্ষক নিয়োগ করা হবে। সম্প্রতি এই মর্মে বিশ্ববিদ্যালয়ের তরফে নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাতে জানানো হয়েছে, প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য ইতিমধ্যেই অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের এডুকেশন এবং আইন বিভাগের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে অতিথি শিক্ষক পদে। বিজ্ঞপ্তিতে শূন্যপদ বা আবেদনকারীদের বয়ঃসীমার বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি। তবে জানানো হয়েছে, নিযুক্তদের ক্লাস পিছু ৫০০ টাকা সাম্মানিক দেওয়া হবে। প্রতি সিমেস্টারের জন্য প্রতি মাসে তাঁদের সর্বাধিক ২০টি ক্লাস নিতে হতে পারে।

সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের এডুকেশন বা আইনে স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নিয়ে উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি, সংশ্লিষ্ট বিষয়গুলিতে নেট/ সেট-এর মতো যোগ্যতা নির্ণায়ক পরীক্ষাতেও উত্তীর্ণ হতে হবে। এ ছাড়া যোগ্যতার অন্যান্য মাপকাঠির কথা মূল বিজ্ঞপ্তিতে বিশদ উল্লেখ করা হয়েছে।

আগ্রহীদের এর জন্য জীবনপঞ্জি, কভার লেটার-সহ অন্যান্য নথি মূল বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আগামী ২০ অক্টোবর আবেদনের শেষ দিন। সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। নিয়োগের ইন্টারভিউয়ের দিনক্ষণ প্রার্থীদের যথাসময়ে জানানো হবে। এই বিষয়ে বাকি তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement