Consultant Govt Jobs

পরামর্শদাতা নিয়োগ করবে কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রক, কারা আবেদন করতে পারবেন?

মন্ত্রকের তরফে প্রকাশিত একটি নিয়োগের বিজ্ঞপ্তি অনুযায়ী, সংশ্লিষ্ট পদে ছ’জন কর্মী নিয়োগ করা হবে। তাঁদের প্রধানমন্ত্রী-স্কুলস ফর রাইজ়িং ইন্ডিয়া প্রকল্পের অধীনে কাজ করতে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২৩ ১৫:৪৬
Govt employees.

প্রতীকী ছবি।

কেন্দ্রীয় প্রকল্পে কাজের সুযোগ। এই মর্মে কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রকের তরফে একটি নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, পলিসি অ্যান্ড প্ল্যানিং, অ্যাক্সেস অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট, আইসিটি অ্যান্ড ডিজিটাল ইনিশিয়েটিভস, ফিনান্স অ্যান্ড প্রোকিউওরমেন্ট, কোয়ালিটি অ্যান্ড ইনোভেশন বিভাগে পরামর্শদাতা (কনসালট্যান্ট) পদে কর্মী নিয়োগ করা হবে। তাঁদের প্রধানমন্ত্রী-স্কুলস ফর রাইজ়িং ইন্ডিয়া প্রকল্পের অধীনে কাজ করতে হবে।

Advertisement

আবেদনকারীদের সমাজবিজ্ঞান, এডুকেশন, সমাজবিদ্যা, পাবলিক পলিসি, বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশন বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকা বাঞ্ছনীয়। পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা এবং পিএইচডি কিংবা এমফিল থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

চুক্তির ভিত্তিতে উল্লিখিত পদে কর্মী নিয়োগ করা হবে। পলিসি অ্যান্ড প্ল্যানিং বিভাগের পরামর্শদাতা পদে অনূর্ধ্ব ৪০ বছর এবং অন্যান্য বিভাগের পরামর্শদাতা পদে অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। নিযুক্তদের মাসে ৮০,০০০-১,২০,০০০ টাকা বেতন দেওয়া হবে।

আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে। মন্ত্রকের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে উল্লিখিত লিঙ্কে গিয়ে সমস্ত তথ্য জমা দিতে হবে। লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে চূড়ান্ত প্রার্থীদের বাছাই করে নেওয়া হবে। ইমেল মারফত বাছাই করা প্রার্থীদের সঙ্গে যোগাযোগ করে নেওয়া হবে। এই পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিশদে জানতে কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রকের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement