Indian Railway Recruitment 2023

পিইএসবির মাধ্যমে কেন্দ্রীয় মন্ত্রক অধীনস্থ সংস্থার উচ্চপদে নিয়োগ, কারা আবেদন করবেন?

পাবলিক এন্টারপ্রাইজ সিলেকশন বোর্ড (পিইএসবি)-র মাধ্যমে ব্রেথওয়েট অ্যান্ড কোম্পানি লিমিটেডের ফিনান্স বিভাগের অধিকর্তা পদে নিয়োগ করা হবে। এই মর্মে একটি নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২৩ ১৪:১৩
Braithwaite and Co. Limited office.

ব্রেথওয়েট অ্যান্ড কোম্পানি লিমিটেড (বিসিএল), কলকাতা। ছবি: সংগৃহীত

ভারতীয় রেল মন্ত্রকের অধীনস্থ সংস্থায় উচ্চপদে নিয়োগ। এই মর্মে ব্রেথওয়েট অ্যান্ড কোম্পানি লিমিটেড (বিসিএল)-এর তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, ফিনান্স বিভাগের অধিকর্তা (ডিরেক্টর) পদে কর্মী নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে উল্লিখিত বিভাগে সর্বোচ্চ পাঁচ বছরের জন্য কাজ করতে হবে।

Advertisement

কেন্দ্র, রাজ্য কিংবা কেন্দ্রীয় সরকার অধীনস্থ সংস্থায় ফাংশানাল ডিরেক্টর পদে কাজ করেছেন, উল্লিখিত পদে এমন অভিজ্ঞ ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে। এ ছাড়াও, বেসরকারি সংস্থায় সংশ্লিষ্ট বিভাগে থেকে কাজ করেছেন, এমন প্রার্থীরাও আবেদন জানাতে পারবেন। তাঁদের বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশন কিংবা সমতুল্য বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকা প্রয়োজন।

তবে, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট কিংবা কস্ট অ্যাকাউন্ট্যান্ট হলে, নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। ন্যূনতম পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। নিযুক্তদের মাসে ১,৬০,০০০ থেকে ২,৯০,০০০ টাকা বেতন হিসাবে দেওয়া হবে।

আগ্রহী প্রার্থীদের অনলাইনে নথি জমা দিয়ে আবেদন করতে হবে। তাঁদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে ‘জব ওপেনিং’ বিভাগে গিয়ে অ্যাপ্লিকেশন ফর্মটি পূরণ করতে হবে। ইমেল মারফত পূরণ করা ফর্ম এবং অন্যান্য নথি-সহ সমস্ত শংসাপত্র জমা দিতে হবে।

১৫ নভেম্বরের মধ্যে আবেদনের ইমেল পাঠাতে হবে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। এই সম্পর্কে আরও তথ্য জানতে সংস্থার ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement