Junior Consultant Job in MCI 2023

কেন্দ্রীয় বাণিজ্য ও শিল্প মন্ত্রক খুঁজছে দক্ষ ব্যক্তি, আবেদন করতে চান? জেনে নিন শর্তাবলি

স্নাতকোত্তর ইঞ্জিনিয়ারদের পাশাপাশি, যাঁরা অর্থনীতি নিয়ে উচ্চশিক্ষা অর্জন করেছেন, তাঁরাও এই পদের জন্য আবেদন করতে পারবেন। বেতন মিলতে পারে মাসে ৬০ হাজার থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২৩ ১৪:৩৯
MCI

কেন্দ্রীয় বাণিজ্য ও শিল্প মন্ত্রক। ছবি: সংগৃহীত

স্নাতকোত্তর ইঞ্জিনিয়ারদের জন্য সুখবর। কাজের সুযোগ দিচ্ছে কেন্দ্রীয় বাণিজ্য ও শিল্প মন্ত্রক। মন্ত্রকের ডিপার্টমেন্ট অফ প্রোমোশন অফ ইন্ডাস্ট্রি অ্যান্ড ইন্টারনাল ট্রেড বিভাগের তরফে প্রকাশিত হয়েছে নিয়োগ বিজ্ঞপ্তি। কনিষ্ঠ পরামর্শদাতা তথা জুনিয়র কনসালট্যান্ট হিসেবে নিয়োগ করা হবে সিমেন্ট, কাগজ এবং এলআর বিভাগে।

Advertisement

কারা আবেদন করতে পারবেন?

স্নাতকোত্তর পর্বে যাঁরা কারিগরি (ইঞ্জিনিয়ারিং), ব্যবস্থাপনা (ম্যানেজমেন্ট), অর্থনীতি বিভাগে ডিগ্রি অর্জন করেছেন, তাঁরা জুনিয়র কনসালট্যান্ট পদের জন্য আবেদন পেশ করতে পারবেন।

দক্ষতা এবং অভিজ্ঞতা:

ডিগ্রিপ্রাপ্ত ব্যক্তিদের ৩ বছরের অভিজ্ঞতা থাকা প্রয়োজন নিম্নলিখিত বিষয়ে।

১. টেকনিক্যাল রেগুলশন (কোয়ালিটি কন্ট্রোল) সংক্রান্ত অর্ডার।

২. সরকার অনুমোদিত প্রকল্পগুলিতে আর্থিক অনুদান এনং পলিসি ব্যবস্থাপনা সংক্রান্ত নজরদারি।

৩. ইন্টারন্যাশনাল মাল্টিল্যাটারাল এবং বাইল্যাটারাল ট্রিটি, কনভেনশন সংক্রান্ত বিষয়।

বয়স:

আবেদনকারীদের বয়স ৩৫ বছরের মধ্যে হওয়া প্রয়োজন।

আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন পেশ করতে পারবেন। তাঁরা আনুষঙ্গিক সমস্ত নথি-সহ আবেদনপত্র মেল যোগে পাঠাতে পারবেন ১৭ জুলাই, ২০২৩ পর্যন্ত। তবে আবেদন করার সময় বিভাগের নাম অতি অবশ্যই মেল সাবজেক্টে উল্লেখ করতে হবে প্রার্থীদের। নিয়োগ এবং আবেদন সংক্রান্ত অন্যান্য বিষয়ে আরও জানতে ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement