Apprenticeship in RCI-DRDO 2023

ডক্টর এপিজে আব্দুল কালাম মিসাইল কমপ্লেক্সে চলছে নিয়োগ, আবেদন জানাবেন কী ভাবে?

মাসিক ৮ থেকে ৯ হাজার টাকা স্টাইপেন্ড হিসেবে পাবেন নির্বাচিত অ্যাপ্রেন্টিসরা। কাজ করতে হবে এপিজে আব্দুল কালাম মিসাইল কমপ্লেক্সের রিসার্চ সেন্টার ইমারতে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২৩ ১৬:১৮
Research Centre Imarat,  Dr APJ Abdul Kalam Missile Complex, DRDO

রিসার্চ সেন্টার ইমারত, ডক্টর এপিজে আব্দুল কালাম মিসাইল কমপ্লেক্স। ছবি: সংগৃহীত

ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন বা সমতুল্য বিষয়ে রয়েছে ইঞ্জিনিয়ারিংয়ের ডিগ্রি? কাজের সুযোগ দিচ্ছে কেন্দ্রীয় সংস্থা ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও)। এই সংস্থার অধীনে রিসার্চ সেন্টার ইমারত, ডক্টর এপিজে আব্দুল কালাম মিসাইলের তরফে নিয়োগ করা হবে ১৫০ জনের বেশি অ্যাপ্রেন্টিস। এক নজরে দেখে নিন বিস্তারিত।

কারা আবেদন জানাতে পারবেন?

Advertisement

মেকানিক্যাল, কেমিক্যাল, ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স, কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং বিষয়ে ব্যাচেলর ইন ইঞ্জিনিয়ারিং (বিই), ব্যাচেলর ইন টেকনোলজি (বিটেক) ডিগ্রি এবং ডিপ্লোমা ডিগ্রি প্রাপ্ত প্রার্থীরা আবেদন জানাতে পারবেন গ্র্যাজুয়েট এবং টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস পদে।

এর পাশাপাশি, যাঁরা ন্যাশনাল কাউন্সিল অফ ভোকেশনাল ট্রেনিং এবং স্টেট কাউন্সিল ফর টেকনিক্যাল অ্যান্ড ভোকেশনাল ট্রেনিং অনুমোদিত ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট থেকে উত্তীর্ণ হয়েছেন, তাঁরা ট্রেড অ্যাপ্রেন্টিস পদে আবেদন করতে পারবেন।

শূন্যপদ?

গ্র্যাজুয়েট এবং টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস পদের জন্য মোট ৬০ জন যোগ্য ব্যক্তিদের নিয়োগ করা হবে।

৯০ জন ট্রেড অ্যাপ্রেন্টিসের শূন্যপদে নিয়োগ করা হবে যোগ্য প্রার্থীদের।

স্টাইপেন্ড:

গ্র্যাজুয়েট এবং টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিসরা যথাক্রমে মাসে ৯ হাজার এবং ৮ হাজার টাকা স্টাইপেন্ড হিসেবে পাবেন। তবে ট্রেড অ্যাপ্রেন্টিসদের স্টাইপেন্ড কেন্দ্রীয় সরকারের তরফে নির্ধারিত নিয়ম অনুযায়ী দেওয়া হবে। প্রতিষ্ঠানের বিজ্ঞপ্তিতে সংশ্লিষ্ট পদের স্টাইপেন্ড তাই উল্লেখ করা হয়নি।

উল্লিখিত পদে আবেদন জানানোর শেষ দিন ১৯ জুন, ২০২৩। নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও বিস্তারিত জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement