Kalyani University Recruitment 2023

কল্যাণী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে ৫২টি শূন্যপদে নিয়োগ, কোন পদে?

প্রতিটি বিভাগে আবেদনের জন্য প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে পাশ করতে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৩ ১৭:৫২
Kalyani University

কল্যাণী বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

বিভিন্ন বিষয়ে উচ্চশিক্ষা এবং গবেষণার ইচ্ছে থাকলে সুযোগ নদিয়ার কল্যাণী বিশ্ববিদ্যালয়ে। বুধবার সেই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। আগ্রহীরা বিভিন্ন বিভাগে অফলাইনে আবেদন জানাতে পারবেন। যা ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

Advertisement

বিশ্ববিদ্যালয়ে নিয়োগ হবে ইউনিভার্সিটি রিসার্চ স্কলার বা বিশ্ববিদ্যালয়ের গবেষক পদে। মোট ২৫টি বিভাগে শূন্যপদ রয়েছে ৫২টি। সংশ্লিষ্ট বিভাগগুলি হল- বাংলা, বায়োকেমিস্ট্রি অ্যান্ড বায়োফিজিক্স, বোটানি, বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন, কেমিস্ট্রি, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইকোলজিক্যাল স্টাডিজ, ইকোনমিক্স, এডুকেশন, ইংরেজি, ভূগোল, হিন্দি, রাষ্ট্রবিজ্ঞান, ইতিহাস, লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সায়েন্স, অঙ্ক, মাইক্রোবায়োলজি, মলিকিউলার বায়োলজি অ্যান্ড বায়োটেকনোলজি, ফিজিক্যাল এডুকেশন, ফিজিওলজি, ফিলোজফি, ফিজিক্স, রুরাল ডেভেলপমেন্ট স্টাডিজ, ভিসুয়্যাল আর্ট এবং জুলজি। প্রতিটি বিষয়ে কোন শিক্ষকের অধীনে গবেষণা করা যাবে, তা বিস্তারিত ভাবে উল্লেখ করা আছে বিজ্ঞপ্তিতে।

প্রতিটি বিভাগে আবেদনের জন্য প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে পাশ করতে হবে। সংশ্লিষ্ট বিষয়ে নেট/ গেট/ সেট পাশের শংসাপত্রও থাকতে হবে। স্নাতকোত্তরের চূড়ান্ত বর্ষের যে পড়ুয়ারা নেট/ গেট/ সেট পাশ করেছেন, তাঁরাও আবেদন জানাতে পারবেন। এ ছাড়াও যাঁদের বিভিন্ন বিষয়ে উচ্চতর যোগ্যতা রয়েছে, তাঁরাও আবেদন জানাতে পারবেন। এ ছাড়াও সমস্ত বিষয়ে প্রয়োজনীয় যোগ্যতার মাপকাঠি বিস্তারিত দেওয়া আছে মূল বিজ্ঞপ্তিতে।

আগ্রহীদের জীবনপঞ্জি-সহ সমস্ত নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২৫ অগস্ট। এই বিষয়ে প্রার্থীরা বিস্তারিত জানতে পারবেন বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে।

আরও পড়ুন
Advertisement