JRF Recruitment 2024

জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়, কোন বিভাগে রয়েছে কাজের সুযোগ

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের তরফে দু’জন ব্যক্তিকে উল্লিখিত কাজের জন্য বেছে নেওয়া হবে। পারিশ্রমিক হিসাবে প্রতি মাসে ১৮,০০০ টাকা থেকে ২০,০০০ টাকা দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫০
North Bengal University.

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে কর্মখালি। ওই বিশ্ববিদ্যালয়ে বায়োইনফরমেটিক্স বিষয়ক গবেষণা প্রকল্পে কাজের জন্য জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। ওই কাজের জন্য দু’জন ব্যক্তিকে বেছে নেওয়া হবে।

Advertisement

সংশ্লিষ্ট কাজে জীবন বিজ্ঞান কিংবা লাইফ সায়েন্সেস শাখার কোনও বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিদের বেছে নেওয়া হবে। তাঁদের কম্পিউটেশনাল বায়োলজি বা স্ট্রাকচারাল বায়োলজি নিয়ে আগে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট), স্টেট এলিবিলিজিটি টেস্ট (সেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট ফর ইঞ্জিনিয়ারিং (গেট)— উল্লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন, এমন ব্যক্তিদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

নিযুক্তদের পারিশ্রমিক হিসাবে প্রতি মাসে ১৮,০০০ টাকা থেকে ২০,০০০ টাকা দেওয়া হবে। চুক্তির ভিত্তিতে প্রাথমিক ভাবে দু’বছরের জন্য় সংশ্লিষ্ট কাজে বহাল রাখা হবে। তবে ওই মেয়াদ আরও দু’বছরের জন্য বৃদ্ধি করা হতে পারে।

অনলাইনে প্রকাশিত একটি ফর্ম পূরণ করে তা জীবনপঞ্জি এবং অন্যান্য নথি জমা দিতে হবে। ওই আবেদন ১৮ সেপ্টেম্বরের আগে পাঠাতে হবে। বাছাই করা প্রার্থীদের পরীক্ষার মাধ্যমে যোগ্যতা যাচাই করা হবে। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement