WB Govt Job Recruitment 2024

ঝাড়গ্রাম জেলায় ক্লিনিক্যাল সাইকোলজিস্ট-সহ বিভিন্ন পদে কাজের সুযোগ, শূন্যপদ ক’টি?

পদ অনুযায়ী, প্রতি মাসে নিযুক্তদের পারশ্রমিক হবে ৫,০০০ টাকা থেকে শুরু করে ৩৫,০০০ টাকা পর্যন্ত।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৪ ১৯:১৬
প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

ঝাড়গ্রাম জেলা স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে জেলার প্রশাসনিক ওয়েবসাইটে। জাতীয় স্বাস্থ্য মিশন এবং আয়ুষ মিশনের অধীনে কর্মীদের নিয়োগ করা হবে। বিভিন্ন পদে নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। আগ্রহীরা এর জন্য অনলাইনে আবেদন করতে পারবেন।

Advertisement

জেলা স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে নিয়োগ হবে ক্লিনিক্যাল সাইকোলজিস্ট, ব্লক এপিডেমিয়োলজিস্ট এবং যোগ প্রশিক্ষক পদে। মোট শূন্যপদের সংখ্যা ১২। বিভিন্ন পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে থাকতে হবে। পদ অনুযায়ী, প্রতি মাসে নিযুক্তদের পারশ্রমিক হবে ৫,০০০ টাকা থেকে শুরু করে ৩৫,০০০ টাকা পর্যন্ত।

প্রতিটি পদে আবেদনের জন্য যোগ্যতার পৃথক মাপকাঠি ধার্য করা হয়েছে। তবে সমস্ত পদের জন্যই আবেদনকারীদের রাজ্যের স্থায়ী বাসিন্দা হতে হবে এবং স্থানীয় ভাষায় পারদর্শী হতে হবে।

আগ্রহীদের রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন করতে হবে। আবেদন জানাতে সংরক্ষিত এবং অসংরক্ষিত শ্রেণিভুক্তদের যথাক্রমে ৫০ এবং ১০০ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন ৩ এপ্রিল। এর পর বিভিন্ন পদের জন্য কর্মী বাছাই করা হবে শিক্ষাগত যোগ্যতা, পেশাদারি অভিজ্ঞতা, কম্পিউটার পরিচালনার পরীক্ষা, ইন্টারভিউ অথবা ‘ডেমনস্ট্রেশন’-এর মাধ্যমে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানতে সংশ্লিষ্ট ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement