JU Recruitment 2023

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং শাখায় অতিথি শিক্ষক নিয়োগ, কোন বিভাগের জন্য?

প্রতি সপ্তাহে সন্ধে ৬টা থেকে রাত ৯টা— মোট তিন ঘণ্টা বা তিনটি পিরিয়ডের ক্লাস নিতে হবে নিযুক্তদের। এর জন্য প্রতি ঘণ্টা বা পিরিয়ডে নিযুক্তদের ৫০০ টাকা পারিশ্রমিক মিলবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২৩ ১৭:২২
Jadavpur University

যাদবপুর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং বিভাগে শিক্ষক পদে কর্মখালি। সেই মর্মে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাইয়ের পর নিয়োগ করা হবে। আগ্রহীদের আলাদা ভাবে আবেদন জানাতে হবে না।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে অতিথি শিক্ষক পদে। শূন্যপদ দু’টি। নিযুক্তদের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের পাঁচ বছর ব্যাপী ব্যাচেলর অফ ইঞ্জিনিয়ারিং (বিই) কোর্সের দু’টি বিষয়— ইঞ্জিনিয়ারিং ইকোনমিক্স অ্যান্ড কস্টিং এবং হিউম্যানিটিজ পড়ানোর দায়িত্ব থাকবে তাঁদের।

এই পদের জন্য আবেদনকারীদের বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) বা রাজ্য সরকারের নির্ধারিত নিয়ম অনুযায়ী প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। ২০২৩-২৪ শিক্ষাবর্ষের জানুয়ারি থেকে জুন মাস পর্যন্ত মোট ছ’মাসের জন্য চুক্তির ভিত্তিতে প্রার্থীদের এই পদে নিয়োগ করা হবে। প্রতি সপ্তাহে সন্ধে ৬টা থেকে রাত ৯টা— মোট তিন ঘণ্টা বা তিনটি পিরিয়ডের ক্লাস নিতে হবে নিযুক্তদের। এর জন্য প্রতি ঘণ্টা বা পিরিয়ডে নিযুক্তদের ৫০০ টাকা পারিশ্রমিক মিলবে।

এই পদে নিয়োগের ইন্টারভিউ হবে আগামী ২২ নভেম্বর দুপুর আড়াইটে নাগাদ। ওই দিন জীবনপঞ্জি ও অন্যান্য নথি নিয়ে প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের সেমিনার রুমে যথাসময়ে উপস্থিত হতে হবে। নিয়োগের জন্য প্রয়োজনীয় শর্তাবলি বা পড়ানোর বিষয়সূচি জানতে প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে দেওয়া মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement