NIT Durgapur Recruitment 2023

এনআইটি দুর্গাপুরে কেন্দ্রীয় গবেষণা প্রকল্পে কাজের সুযোগ, শূন্যপদ কতগুলি?

প্রতি মাসে প্রজেক্ট লিড এবং জুনিয়র রিসার্চ ফেলো পদে নিযুক্তদের যথাক্রমে ৭৫,০০০ টাকা এবং ৪৫,০০০ টাকা ফেলোশিপ দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২৩ ১৭:৫৪
NIT Durgapur

এনআইটি দুর্গাপুর। সংগৃহীত ছবি।

দুর্গাপুরের ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি)-তে একটি কেন্দ্রীয় গবেষণা প্রকল্পের জন্য কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। কেন্দ্রের বৈদ্যুতিক এবং তথ্য প্রযুক্তি মন্ত্রকের আর্থিক সহায়তায় পরিচালিত নির্ধারিত সময়ের জন্য নিয়োগ করা হবে প্রার্থীদের। আগ্রহীদের আবেদন করতে হবে অনলাইনে।

Advertisement

প্রতিষ্ঠানের ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে গবেষণা প্রকল্পের কাজ হবে। নাম- ‘ক্যাপাসিটি বিল্ডিং ফর হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট ইন আনম্যান্‌ড এয়ারক্রাফট সিস্টেম (ড্রোন অ্যান্ড রিলেটেড টেকনোলজি)।

প্রকল্পের জন্য নিয়োগ হবে প্রজেক্ট লিড (পিএল) এবং জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) পদে। মোট শূন্যপদ রয়েছে তিনটি। দু’টি পদে নিযুক্তদের কাজের উপর নির্ভর করে সর্বাধিক চার বছর জন্য নিয়োগ করা হবে। আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমা ধার্য করা হয়নি বিজ্ঞপ্তিতে। প্রতি মাসে প্রজেক্ট লিড এবং জুনিয়র রিসার্চ ফেলো পদে নিযুক্তদের যথাক্রমে ৭৫,০০০ টাকা এবং ৪৫,০০০ টাকা ফেলোশিপ দেওয়া হবে।

প্রতিটি পদে আবেদনের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা এবং গবেষণা বা পেশাদারি অভিজ্ঞতার পৃথক মাপকাঠি রয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে মূল বিজ্ঞপ্তিতে দেওয়া গুগল ফর্মের লিঙ্কে গিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২২ নভেম্বর। সমস্ত পদে যোগ্যতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের নিয়োগ করা হবে। অনলাইন এবং অফলাইন— দু’ভাবেই ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বাছাই প্রার্থীদের নাম প্রকাশ করা হবে ২৪ নভেম্বর। নিয়োগের শর্তাবলি এবং বাকি তথ্য বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement