IIEST Shibpur Recruitment 2023

শিবপুরের আইআইইএসটিতে গবেষণার কাজের সুযোগ, নিয়োগ কোন কোন পদে?

সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট এবং প্রজেক্ট অ্যাসোসিয়েট-২ পদে নিযুক্তদের ফেলোশিপের পরিমাণ হবে যথাক্রমে ৫৪,০০০ টাকা এবং ৪৫,০০০ টাকা প্রতি মাসে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২৩ ১৬:১৯
IIEST Shibpur

আইআইইএসটি শিবপুর। সংগৃহীত ছবি।

শিবপুরের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং সায়েন্স অ্যান্ড টেকনোলজি (আইআইইএসটি)-তে একটি গবেষণা প্রকল্পের জন্য কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। ইতিমধ্যেই এর জন্য অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

Advertisement

গবেষণা প্রকল্পের কাজ হবে প্রতিষ্ঠানের ভিএলএসআই টেকনোলজি স্কুলে। নাম— ‘ডিজ়াইন অ্যান্ড ডেভেলপমেন্ট অফ এসওসি ফর ইন্ডাস্ট্রি ৪.০ উইথ ফাংশনাল সেফটি অ্যান্ড সিকিউরিটি’। প্রকল্পটি স্পনসর করছে কেন্দ্রের বৈদ্যুতিক এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রকের ‘চিপ টু স্টার্টআপ’ প্রোগ্রাম।

প্রকল্পে নিয়োগ হবে সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট এবং প্রজেক্ট অ্যাসোসিয়েট-২ পদে। সব মিলিয়ে শূন্যপদ রয়েছে দু’টি। সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট এবং প্রজেক্ট অ্যাসোসিয়েট-২ পদে আবেদনের জন্য বয়ঃসীমা ধার্য করা হয়েছে যথাক্রমে ৩৫ এবং ৩২ বছর। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে। সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট এবং প্রজেক্ট অ্যাসোসিয়েট-২ পদে নিযুক্তদের ফেলোশিপের পরিমাণ হবে যথাক্রমে ৫৪,০০০ টাকা এবং ৪৫,০০০ টাকা প্রতি মাসে। নিযুক্তদের কাজের ভিত্তিতে প্রতি বছর ফেলোশিপের পরিমাণ ১০ শতাংশ করে বৃদ্ধিও করা হবে। প্রকল্পে পাঁচ বছরের জন্য নিয়োগ করা হবে কর্মীদের।

প্রজেক্ট অ্যাসোসিয়েট-২ পদের জন্য প্রার্থীদের এমটেক-এ ৬৫ শতাংশ নম্বর থাকতে হবে। পাশাপাশি, ভিএলএসআই ডিজ়াইন সম্পর্কিত জ্ঞান এবং প্রকাশিত গবেষণাপত্রও থাকতে হবে। এ ছাড়া, যাঁদের গেট-এ যথাযথ নম্বর এবং সংশ্লিষ্ট বিষয় সম্পর্কিত অন্যান্য দক্ষতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। একই ভাবে অন্য পদে আবেদনের জন্যেও যোগ্যতার বিভিন্ন মাপকাঠি মূল বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আগ্রহীদের আবেদনপত্র, জীবনপঞ্জি এবং অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন ১০ নভেম্বর। আগামী ১৭ নভেম্বর সকাল ১১টায় প্রতিষ্ঠানে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন সমস্ত নথি সঙ্গে রাখতে হবে প্রার্থীদের। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement