JU Recruitment 2023

জুনিয়র রিসার্চ ফেলো নেবে যাদবপুর বিশ্ববিদ্যালয়, প্রতি মাসে মিলবে ৩১ হাজার টাকা

প্রার্থীর বয়স ৩০ বছরের মধ্যে হওয়া দরকার। প্রতি মাসে ফেলোশিপ বাবদ ৩১ হাজার টাকা করে দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৩ ১৬:১৩
Jadavpur University

যাদবপুর বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে রয়েছে গবেষণা সংক্রান্ত কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) নেওয়া হবে। প্রতিষ্ঠানের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি।

আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মেকানিক্যাল/ কেমিক্যাল/ নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিংয়ে মাস্টার অফ ইঞ্জিনিয়ারিং (এমই) বা মাস্টার অফ টেকনোলজি (এমটেক) ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি, গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউট টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে। প্রার্থীর বয়স ৩০ বছরের মধ্যে হওয়া দরকার। প্রতি মাসে ফেলোশিপ বাবদ ৩১ হাজার টাকা করে দেওয়া হবে।

অনলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে নেওয়া হবে জেআরএফ। ২৮ অগস্ট হবে ইন্টারভিউ। তবে তার আগে আবেদনপত্র প্রক্রিয়া সম্পন্ন করা দরকার। তার জন্য প্রার্থীকে প্রথমে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনমূল্য জমা দিয়ে আবেদনপত্র সংগ্রহ করা দরকার। এর পর আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় জমা দিতে হবে। ২৫ অগস্টের মধ্যে আবেদনপত্র জমা দেওয়া দরকার।

এই সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

আরও পড়ুন
Advertisement