IACS Recruitment 2023

যাদবপুরের কাল্টিভেশন অফ সায়েন্সে ৩০টি শূন্যপদে কর্মী নিয়োগ, কোন কোন পদে কাজের সুযোগ?

সপ্তম বেতন কমিশনের বিভিন্ন লেভেল অনুযায়ী নিযুক্তদের প্রাথমিক বেসিক পে-র পরিমাণ হবে ১৮,০০০ টাকা থেকে শুরু করে ৫৬,১০০ টাকা প্রতি মাসে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ১৭:০৫
IACS

আইএসিএস। সংগৃহীত ছবি।

যাদবপুরের ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স (আইএসিএস)-এ একাধিক পদে কর্মখালি। সেই মর্মে সম্প্রতি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। গ্রুপ এ, বি এবং সি-র বিভিন্ন পদের জন্য কর্মী নিয়োগ করা হবে। অফলাইনে এর জন্য ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে আবেদন প্রক্রিয়া।

Advertisement

প্রতিষ্ঠানে নিয়োগ হবে অ্যাসিস্ট্যান্ট রেজিস্ট্রার, অ্যাসিস্ট্যান্ট লাইব্রেরিয়ান, অ্যাসিস্ট্যান্ট, অ্যাসিস্ট্যান্ট (ফিন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টস), পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট টু রেজিস্ট্রার, টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট-বি, আপার ডিভিশন ক্লার্ক এবং মাল্টিটাস্কিং স্টাফ (টেকনিক্যাল) পদে। মোট শূন্যপদের সংখ্যা ৩০। বিভিন্ন পদে আবেদনের বয়ঃসীমা এবং মাসিক বেতনের পরিমাণও বিভিন্ন। তবে প্রার্থীদের বয়স ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে থাকলেই এই পদগুলিতে আবেদন করতে পারবেন। সংরক্ষিতদের ক্ষেত্রে ছাড় থাকবে। সপ্তম বেতন কমিশনের বিভিন্ন লেভেল অনুযায়ী নিযুক্তদের প্রাথমিক বেসিক পে-র পরিমাণ হবে ১৮,০০০ টাকা থেকে শুরু করে ৫৬,১০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা।

মাল্টিটাস্কিং স্টাফ (টেকনিক্যাল) পদটি ছাড়া বাকি পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীদের স্নাতক হওয়া জরুরি। এ ছাড়াও প্রয়োজন বেশ কিছু বছরের পেশাদারি অভিজ্ঞতা। সমস্ত পদের জন্য প্রয়োজনীয় যোগ্যতার বিষয়ে মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

প্রতিষ্ঠানের সিদ্ধান্ত অনুযায়ী সংশ্লিষ্ট পদগুলিতে লিখিত পরীক্ষা, স্কিল/ ট্রেড টেস্ট এবং ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের নিয়োগ করা হবে। সমস্ত পরীক্ষার দিনক্ষণ যথাসময়ে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে জানানো হবে।

আবেদনের জন্য আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকে প্রথমে আবেদনপত্র ডাউনলোড করতে হবে। এর পর সেটি পূরণ করে অন্যান্য নথি-সহ বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২৪ নভেম্বর। নিয়োগের শর্তাবলি এবং বাকি তথ্য জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement