IIT Kharagpur Recruitment 2024

আইআইটি খড়্গপুরে গবেষণা সংক্রান্ত কাজে জেআরএফ নেবে, রইল বিস্তারিত

আইআইটি খড়্গপুরের স্কুল অফ মেডিক্যাল সায়েন্স অ্যান্ড টেকনোজির তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। বিশেষ গবেষণা প্রকল্পে কাজের জন্য জেআরএফ নেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৪ ১৫:৫১
আইআইটি খড়্গপুর।

আইআইটি খড়্গপুর। ছবি: সংগৃহীত।

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), খড়্গপুরে রয়েছে গবেষণা সংক্রান্ত কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) নেওয়া হবে। প্রতিষ্ঠানের স্কুল অফ মেডিক্যাল সায়েন্স অ্যান্ড টেকনোজির তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। বিশেষ গবেষণা প্রকল্পে কাজের জন্য জেআরএফ নেওয়া হবে। প্রতি মাসে ৩৭ হাজার টাকা করে দেওয়া হবে। এক বছরের জন্য রয়েছে কাজের মেয়াদ। প্রয়োজন অনুযায়ী পরে মেয়াদ বাড়তে পারে। প্রার্থীর বয়স ২৮ বছরের মধ্যে হওয়া দরকার। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠানের ব্যাচেলর অফ টেকনোলজি/ ব্যাচেলর অফ ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি, গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউড টেস্ট এবং ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট উত্তীর্ণ হতে হবে। সংশ্লিষ্ট বিভাগে অন্তত দু’বছরের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে আইআইটি খড়্গপুরের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘জবস’-এ যেতে হবে। সেখান থেকে যেতে হবে ‘টেমপোরারি পজিশন’-এ। সেখানে গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখা যাবে। সরাসরি ওই বিজ্ঞপ্তি থেকে অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ১ ফেব্রুয়ারি আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে আইআইটি খড়্গপুরের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement