WB Govt Job 2024

অবসরপ্রাপ্তদের কাজের সুযোগ রয়েছে পুরুলিয়া জেলায়, বেতন কত?

প্রথমে এক বছরের জন্য চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে কর্মীদের। পরে কাজের ভিত্তিতে এই মেয়াদ বৃদ্ধি করা হতে পারে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৪ ১৬:৫৯
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

পুরুলিয়া জেলায় রয়েছে চাকরির সুযোগ। সেই মর্মে জেলার প্রশাসনিক ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। জেলার অনগ্রসর শ্রেণিকল্যাণ ও উপজাতি উন্নয়ন বিভাগে কর্মী নিয়োগ করা হবে।

Advertisement

অবসরপ্রাপ্তদের জন্য রয়েছে কর্মখালি। জেলার অনগ্রসর শ্রেণিকল্যাণ ও উপজাতি উন্নয়ন বিভাগে নিয়োগ হবে অ্যাডিশনাল ইন্সপেক্টর পদে। প্রথমে এক বছরের জন্য চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে কর্মীদের। পরে কাজের ভিত্তিতে এই মেয়াদ বৃদ্ধি করা হতে পারে। নিযুক্তদের পারিশ্রমিক হবে ১২,০০০ টাকা প্রতি মাসে। আবেদন জানানোর জন্য প্রার্থীদের বয়স ৬৩ বছরের মধ্যে হতে হবে। পাশপাশি, ইনস্পেক্টর/ হেড ক্লার্ক/ এক্সটেনশন অফিসার/ ক্লার্ক পদে কর্মরত অবসরপ্রাপ্তরাই আবেদন করতে পারবেন। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। তবে তার আগে আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করা দরকার। তার জন্য প্রার্থীকে প্রথমে পুরুলিয়া জেলার প্রশাসনিক ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘নোটিস’ এবং ‘রিক্রুটমেন্ট’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখা যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ৬ ফেব্রুয়ারি ’২৪। ইন্টারভিউ হবে ৮ ফেব্রুয়ারি ’২৪।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে পুরুলিয়া জেলার প্রশাসনিক ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement