WB Govt Job 2024

স্বচ্ছ ভারত অভিযানের অধীনে দার্জিলিং জেলায় কর্মখালি, কোন পদে নিয়োগ?

প্রতি মাসে ২৭ হাজার টাকা করে বেতন দেওয়া হবে। অ্যাসিসট্যান্ট ডিস্ট্রিক্ট কোঅর্ডিনেটর পদে প্রতি মাসে বেতন হবে ২৪ হাজার টাকা। ডেটা এন্ট্রি অপারেটরা পাবেন ১১,৯৯০ টাকা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৪ ১৭:৩৭
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

স্বচ্ছ ভারত অভিযান (গ্রামীণ)-এর অধীনে দার্জিলিং জেলায় রয়েছে চাকরির সুযোগ। সেই মর্মে জেলার প্রশাসনিক ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

ডিস্ট্রিক্ট কোঅর্ডিনেটর, অ্যাসিসট্যান্ট ডিস্ট্রিক্ট কোঅর্ডিনেটর, ডেটা এন্ট্রি অপারেটর পদে নিয়োগ করা হবে। প্রতিটি পদেই চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। প্রথমে এক বছরের জন্য থাকবে কাজের মেয়াদ। পরে মেয়াদ বাড়তে পারে। ডিস্ট্রিক্ট কোঅর্ডিনেটর পদে আবেদনের জন্য প্রার্থীর বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। পাশাপাশি, যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে পাবলিক হেলথ বিষয়ে এক বছরের পোস্ট গ্র্যাজুয়েশন ডিপ্লোমা অথবা ডিগ্রি থাকা দরকারে। অন্তত তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। প্রতি মাসে ২৭ হাজার টাকা করে বেতন দেওয়া হবে। অ্যাসিসট্যান্ট ডিস্ট্রিক্ট কোঅর্ডিনেটর পদে প্রতি মাসে বেতন হবে ২৪ হাজার টাকা। ডেটা এন্ট্রি অপারেটরা পাবেন ১১,৯৯০ টাকা। দু’টি পদে আবেদনের প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারনে।

কী ভাবে আনেদন করবেন?

প্রথমে দার্জিলিং জেলার প্রশাসনিক ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘রিক্রুটমেন্ট’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। বিজ্ঞপ্তি থেকে আবেদনপত্র ডাউনলোড করা যাবে। আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় জমা দিতে হবে। ১৫ ফেব্রুয়ারির মধ্যে আবেদনপত্র জমা দেওয়া দরকার।

এই বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement