IIT Guwahati Recruitment 2024

আইআইটি গুয়াহাটিতে কর্মখালি, ইঞ্জিনিয়ারদের জন্য কাজের সুযোগ

অফিস অ্যাসিস্ট্যান্ট হিসাবে কাজ করতে হবে। ওই কাজের জন্য মাসে ২৮,৫০০-৪২,০০০ টাকা বেতনক্রমে পারিশ্রমিক দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৪ ১৭:৩৪
Indian Institute of Technology, Guwahati.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), গুয়াহাটি। ছবি: সংগৃহীত।

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) গুয়াহাটিতে কর্মখালি। প্রতিষ্ঠানের ইন্ডাস্ট্রিয়াল ইনটের‌্যাকশনস অ্যান্ড স্পেশাল ইনিশিয়েটিভস-এর ইন্টেলেকচুয়াল প্রপার্টি রাইটস সেলের জন্য অফিস অ্যাসিস্ট্যান্ট প্রয়োজন। ওই কাজে দু’জনকে নিয়োগ করা হবে।

Advertisement

ইঞ্জিনিয়ারিং কিংবা টেকনোলজি শাখায় স্নাতকরা উল্লিখিত পদের জন্য আবেদন করতে পারবেন। তবে বিজ্ঞান শাখায় স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নরাও আবেদনের সুযোগ পাবেন। উভয় ক্ষেত্রেই ইন্টেলেকচুয়াল প্রপার্টি রাইটস নিয়ে কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়।

এ ছাড়াও পেটেন্ট ল’, কর্পোরেট ল’, কোম্পানি সেক্রেটারি— এর মধ্যে যে কোনও একটিতে শংসাপত্র থাকা বাঞ্ছনীয়। ইন্টেলেকচুয়াল প্রপার্টি রাইটস নিয়ে মোট দু’বছরের অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। সব মিলিয়ে ১১ মাসের জন্য হবে নিয়োগ। পরবর্তীতে ওই মেয়াদ বৃদ্ধি পেলেও পেতে পারে।

কাজের জন্য মাসে ২৮,৫০০-৪২,০০০ টাকা বেতনক্রমে পারিশ্রমিক দেওয়া হবে। বিজ্ঞপ্তিতে দেওয়া নির্দেশ মোতাবেক জীবনপঞ্জি তৈরি করে ইমেল মারফত আবেদনপত্র জমা দিতে হবে। ২৬ অগস্ট পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। ৩০ অগস্ট বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করা হবে। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement