IISER Kolkata Jobs

পাইথনের কাজ জানেন? চাকরি হতে পারে কলকাতার কেন্দ্রীয় সংস্থায়

প্রজেক্ট কম্পিউটার প্রোগ্রামার হিসাবে নিয়োগ করা হবে। ১১ মাসের চুক্তিতে ওই পদে কাজ করতে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৪ ১৪:৫০
Indian Institute of Science Education and Research, Kolkata.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। ছবি: সংগৃহীত।

পাইথন, এপিআই-এর মতো প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজের জ্ঞান রয়েছে? এমন প্রার্থীরা ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চের কলকাতার দফতরে কাজের সুযোগ পেতে পারেন। সম্প্রতি এই মর্মে একটি বিজ্ঞপ্তি জারি হয়েছে। তাতে বলা হয়েছে, প্রজেক্ট কম্পিউটার প্রোগ্রামার হিসাবে কর্মী নিয়োগ করা হবে। শূন্যপদ দু’টি।

Advertisement

উল্লিখিত পদে কাজ করতে আগ্রহীদের কম্পিউটার অ্যাপ্লিকেশন কিংবা কম্পিউটার সায়েন্সে স্নাতকোত্তর যোগ্যতা থাকা প্রয়োজন। পাশাপাশি, পাইথন, এপিআই-এর মতো প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ নিয়ে কাজের দক্ষতা থাকতে হবে। এ ক্ষেত্রে সরকারি কিংবা সরকার পোষিত সংস্থায় অন্তত এক বছরের কাজের অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

অনূর্ধ্ব ৪০ বছর বয়সিরা উল্লিখিত পদে আবেদনের সুযোগ পাবেন। নিযুক্তদের ৩৫ হাজার -৫৫ হাজার টাকা বেতনক্রমে মাসিক পারিশ্রমিক দেওয়া হবে। মোট ১১ মাসের চুক্তিতে তাঁদের কাজ করতে হবে।

ইমেল মারফত আগ্রহীরা আবেদন জমা দিতে পারবেন। বয়স, ঠিকানা এবং শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, জীবনপঞ্জি, ছবি এবং কর্মজীবনের শংসাপত্রের মতো নথি আবেদনপত্রের সঙ্গে পাঠাতে হবে। ৩ সেপ্টেম্বরের মধ্যে আবেদন জমা দিতে হবে। এই বিষয়ে বিশদ জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে নজর রাখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement