JRF Jobs 2024

কলকাতার কেন্দ্রীয় গবেষণা সংস্থায় জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন, আবেদনের শেষ দিন কবে?

মোট এক বছরের চুক্তিতে নিযুক্ত ব্যক্তিকে কাজ করতে হবে। প্রতি মাসে পারিশ্রমিক ৩১ হাজার টাকা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৪ ১৩:৫৮
Indian Institute of Science Education and Research, Kolkata.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। ছবি: সংগৃহীত।

কলকাতার কেন্দ্রীয় গবেষণা সংস্থায় কর্মখালি। ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইআইএসইআর) কলকাতায় কাজ করতে হবে। সংস্থায় কম্পিউটেশনাল অ্যান্ড ডেটা সায়েন্সেস বিভাগের একটি গবেষণা প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। ওই কাজে এক জনকে নিয়োগ করা হবে।

Advertisement

সংশ্লিষ্ট কাজের জন্য কৃত্রিম মেধা, ডেটা সায়েন্স, কম্পিউটার সায়েন্স, গণিত— এই বিষয়গুলির মধ্যে যে কোনও একটিতে স্নাতকোত্তর যোগ্যতা আছে, এমন ব্যক্তিকে নিয়োগ করা হবে। তাঁকে ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (ডিএসটি) এবং সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি) অর্থপুষ্ট গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। বয়স হতে হবে ৩০ বছরের মধ্যে।

সংশ্লিষ্ট প্রকল্পে নিউরাল সিম্বলিক আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সম্পর্কিত বিষয়ে কাজ করতে হবে। তাই পদপ্রার্থীদের কৃত্রিম মেধা বিষয়ে জ্ঞান থাকা আবশ্যক। একই সঙ্গে তাঁকে ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে। নিযুক্ত ব্যক্তিকে কাজ করতে হবে এক বছরের চুক্তিতে।

২৩ অক্টোবরের মধ্যে ইমেল মারফত আবেদনপত্র জমা দিতে হবে। সঙ্গে পাঠাতে হবে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, নেট বা গেট স্কোর কার্ড এবং কভার লেটার। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করা হবে। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

আরও পড়ুন
Advertisement