Presidency University Recruitment 2023

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে রাজ্য সরকারের অর্থপুষ্ট প্রকল্পে কর্মী নিয়োগ, শূন্যপদ ক’টি?

প্রকল্পে পাঁচ মাসের জন্য কর্মী নিয়োগ করা হবে। নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ১৮,৭০০ টাকা ফেলোশিপ দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২৩ ১৭:৩৬
Presidency University

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

জীবনবিজ্ঞানের যে কোনও শাখায় উচ্চশিক্ষার ডিগ্রি থাকলে গবেষণার সুযোগ রয়েছে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে। বিশ্ববিদ্যালয়ে রাজ্য সরকারের একটি প্রকল্পের জন্য কর্মী নিয়োগ করা হবে। বৃহস্পতিবার সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে অনলাইন আবেদন প্রক্রিয়া।

Advertisement

বিশ্ববিদ্যালয়ে প্রকল্পের কাজে নিয়োগ হবে জুনিয়র রিসার্চ ফেলো পদে। শূন্যপদ একটি। আবেদনের জন্য কোনও বয়ঃসীমা ধার্য করা হয়নি। প্রকল্পে পাঁচ মাসের জন্য কর্মী নিয়োগ করা হবে। নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ১৮,৭০০ টাকা ফেলোশিপ দেওয়া হবে।

প্রকল্পটি রাজ্য সরকারের ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি অ্যান্ড বায়োটেকনোলজির আর্থিক সহায়তায় পরিচালিত হবে। প্রকল্পের নাম— ‘এলুসিডেশন অফ মলিউকিউলার মেকানিজমস রেগুলেটিং সেন্ট্রোজোম নাম্বার্স টু প্রিভেন্ট টিউমোরিজেনেসিস’।

আবেদনের জন্য প্রার্থীদের জীবনবিজ্ঞানের যে কোনও শাখায় স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ থাকতে হবে। গবেষণার অভিজ্ঞতা থাকতে হবে সেল বায়োলজি, মলিউকিউলার বায়োলজি, বায়োকেমিস্ট্রি বা সম্পর্কিত বিষয়ে।

আগ্রহীদের বিজ্ঞপ্তিতে দেওয়া মেল আইডিতে জীবনপঞ্জি এবং কভার লেটার পাঠিয়ে প্রকল্পে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন ৮ নভেম্বর বিকেল ৫টা। এর পর বাছাই প্রার্থীদের নিয়োগের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। ১০ নভেম্বর বিকেল সাড়ে ৪টেয় বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অফ হেলথ সায়েন্সেসে ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। নিয়োগ সম্পর্কিত তথ্য বিশদ জানার জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement