ICMR NICED Recruitment 2024

আইসিএমআর অর্থপুষ্ট প্রকল্পে গবেষণার সুযোগ, কাজ করতে হবে বেলেঘাটার নাইসেডে

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর) অর্থপুষ্ট গবেষণা প্রকল্পে স্নাতকদের কাজের সুযোগ দেওয়া হবে। তাঁদের প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট হিসাবে কাজ করতে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৪ ১২:৪৭
National Institute of Cholera and Enteric Diseases, Kolkata.

ন্যাশনাল ইনস্টিটিউট অফ কলেরা অ্যান্ড এন্টেরিক ডিজিজেস (নাইসেড)। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় সরকারি সংস্থায় কাজের সুযোগ। এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ন্যাশনাল ইনস্টিটিউট অফ কলেরা অ্যান্ড এন্টেরিক ডিজ়িজ়েস (নাইসেড)-এর একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য স্নাতক প্রয়োজন। তাঁদের প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট হিসাবে কাজ করতে হবে। মোট দু’জন ব্যক্তিকে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের (আইসিএমআর) অর্থপুষ্ট প্রকল্পে কাজ করতে হবে। নিযুক্তদের প্রতি মাসে ২৮ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

Advertisement

প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট হিসাবে অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি প্রার্থীদের আবেদনপত্র গ্রহণ করা হবে। পদের নিরিখে আবেদনকারীদের জীবনবিজ্ঞানে স্নাতক উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি, অন্তত তিন বছর সংশ্লিষ্ট বিষয়ে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

এ ক্ষেত্রে কাজের অভিজ্ঞতা থাকলেই নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার মিলবে। কাজ করতে হবে অসম মেডিক্যাল কলেজ ও হাসপাতাল এবং গুয়াহাটি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। কাজ করতে আগ্রহীদের ডাকযোগে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদন জমা দিতে হবে ২৮ মার্চের আগে।

আগ্রহীদের বেলেঘাটার নাইসেডের দফতরে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার নথি, কর্মজীবনের শংসাপত্রের মতো নথি-সহ আবেদনপত্র জমা দিতে হবে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করা হবে। সেই ইন্টারভিউ অফলাইন কিংবা অনলাইন মোডে গ্রহণ করা হবে। উল্লিখিত পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে নজর রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement