IISER Kolkata Recruitment 2024

প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রয়োজন আইআইএসইআর কলকাতায়, প্রতি মাসে মিলবে সান্মানিকও

প্রতিষ্ঠানের কেমিক্যাল সায়েন্সেস বিভাগের তরফে প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে এক বছরের জন্য কাজের সুযোগ দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৪ ১৫:৪১
IISER Kolkata.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। ছবি: সংগৃহীত।

রাজ্য সরকারি প্রতিষ্ঠানে প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রয়োজন। এই মর্মে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, রসায়নে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন এক জন ব্যক্তিকে প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে কলকাতার ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চে কাজের সুযোগ দেওয়া হবে।

Advertisement

নিযুক্ত ব্যক্তিকে প্রতিষ্ঠানের কেমিক্যাল সায়েন্সেস বিভাগের একটি গবেষণা প্রকল্পের অধীনে কাজ করতে হবে। কেন্দ্রীয় সরকারের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি)-এর তরফে এই প্রকল্পে আর্থিক অনুদান দেওয়া হবে। আবেদনকারীদের বয়স হতে হবে ২৬ বছরের মধ্যে।

রসায়ন, মেটিরিয়াল সায়েন্সের মধ্যে যে কোনও বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিকে সংশ্লিষ্ট কাজের জন্য বেছে নেওয়া হবে। কোস্টাল ওশান নিয়ে আগে গবেষণামূলক কাজ করেছেন, এবং ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ ব্যক্তিকে কাজের জন্য বেছে নেওয়ার বিষয়ে অগ্রাধিকার দেওয়া হবে।

প্রতিষ্ঠানের তরফে আরও জানানো হয়েছে, এই পদে নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ৩১,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। উল্লিখিত পদে আগ্রহীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। তবে তার আগে আলাদা করে জীবনপঞ্জি, শংসাপত্র এবং অন্যান্য নথি-সহ আবেদনপত্র জমা দিতে হবে। ২২ মার্চের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিশদ জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement