Govt Job Vacancy in ICAR

স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের কাজের সুযোগ দিচ্ছে কেন্দ্রীয় সংস্থা, আবেদনের শেষ দিন কবে?

ইন্ডিয়ান এগ্রিকালচারাল রিসার্চ ইনস্টিটিউটের তরফে জুনিয়র রিসার্চ ফেলো এবং ইয়ং প্রফেশনাল হিসাবে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২৪ ১৪:০১
ICAR-Indian Agricultural Research Institute.

ইন্ডিয়ান এগ্রিকালচারাল রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। এই মর্মে ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ (আইসিএআর)-এর তরফে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য ইন্ডিয়ান এগ্রিকালচারাল রিসার্চ ইনস্টিটিউটে জুনিয়র রিসার্চ ফেলো এবং ইয়ং প্রফেশনাল প্রয়োজন। মোট শূন্য পদ দু’টি। প্রসঙ্গত সংস্থাটি আইসিএআর অধীনস্থ।

Advertisement

জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে উদ্ভিদবিদ্যা, জেনেটিক্স অ্যান্ড প্ল্যান্ট ব্রিডিং, মলিকিউলার বায়োলজি, বায়োটেকনোলজি কিংবা জীবন বিজ্ঞান শাখার যে কোনও বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিদের কাজের সুযোগ দেওয়া হবে। তবে এ ক্ষেত্রে তাঁদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) উত্তীর্ণ হতে হবে। বয়সসীমা অনূর্ধ্ব ৩৫ বছর। মাসিক পারিশ্রমিক হিসাবে ৩১ হাজার টাকা দেওয়া হবে।

ইয়ং প্রফেশনাল হিসাবেও একই যোগ্যতা সম্পন্ন ব্যক্তিদের কাজের সুযোগ দেওয়া হবে। তবে এ ক্ষেত্রে প্রার্থীদের বয়স ২১ থেকে ৪৫ বছরের মধ্যে হওয়া বাঞ্ছনীয়। প্রতি মাসে তাঁকে ৪২ হাজার টাকা সাম্মানিক হিসাবে দেওয়া হবে। ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। এর জন্য তাঁদের আলাদা করে আবেদনপত্র জমা দিতে হবে না।

৪ জুন সরাসরি প্রতিষ্ঠানের দিল্লির ঠিকানায় ইন্টারভিউ দেওয়ার জন্য উপস্থিত থাকতে হবে। চুক্তির ভিত্তিতে উল্লিখিত কাজের জন্য প্রার্থীদের বেছে নেওয়া হবে। ইন্টারভিউয়ের দিন জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং কর্মজীবনের শংসাপত্র সঙ্গে রাখতে হবে। এই মর্মে আরও তথ্য জেনে নিতে আগ্রহীদের সরাসরি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement