ICAR CIFRI Recruitment 2024

সেন্ট্রাল ইনল্যান্ড ফিশারিজ় রিসার্চ ইনস্টিটিউটে কর্মী প্রয়োজন, আবেদনের শেষ দিন কবে?

ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চের ব্যারাকপুরের কার্যালয়ে সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী বেছে নেওয়া হবে। চুক্তির ভিত্তিতে ওই কর্মী নিয়োগ করা হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৪ ১৬:১০
ICAR-CIFRI.

সেন্ট্রাল ইনল্যান্ড ফিশারিজ় রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চের ব্যারাকপুরের কার্যালয়ে প্রফেশনাল পদে কর্মী প্রয়োজন। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে, ইন্টারভিউয়ের মাধ্যমে সিনিয়র রিসার্চ ফেলো হিসাবে প্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। সদ্য প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, ওই কাজের জন্য এক জন ব্যক্তিকে বেছে নেওয়া হবে।

Advertisement

কেন্দ্রীয় কৃষি গবেষণাকেন্দ্রের আঞ্চলিক কার্যালয়ের নাম সেন্ট্রাল ইনল্যান্ড ফিশারিজ় রিসার্চ ইনস্টিটিউট। ওই কার্যালয়ের একটি গবেষণা প্রকল্পের জন্য এসআরএফ প্রয়োজন। ওই কাজের জন্য এগ্রিকালচারাল ইকোনমিক্স, এক্সটেনশন, ভেটেরিনারি সায়েন্স, বায়োলজিক্যাল সায়েন্সেস বিষয়ের মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিকে বেছে নেওয়া হবে।

প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে, নির্দিষ্ট সময়ের জন্য চুক্তির ভিত্তিতে ওই পদে কাজ করতে হবে। তাই নিযুক্ত ব্যক্তির অন্তত তিন বছর গবেষণামূলক কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। এ ছাড়াও কম্পিউটার অ্যাপ্লিকেশন, আইপিআর সংক্রান্ত বিষয় নিয়ে জ্ঞান থাকাও বিশেষ প্রয়োজন। আবেদনকারীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। মহিলা প্রার্থীদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ৪০ বছর ধার্য করা হয়েছে।

আগ্রহীরা ইমেল মারফত আবেদনপত্র জমা দিতে পারবেন। আবেদনপত্রের সঙ্গে বয়সের প্রমাণপত্র, শিক্ষাগত যোগ্যতা, জীবনপঞ্জির মত গুরুত্বপূর্ণ নথি জমা দিতে হবে। ১৪ এপ্রিলের মধ্যে আবেদন করতে হবে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউ দিতে আসতে হবে। ১৮ এপ্রিল বেলা ১০টা থেকে ইন্টারভিউ শুরু হবে। এই বিষয়ে আরও জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

আরও পড়ুন
Advertisement