GKCIET Recruitment 2023

মালদার গনি খান চৌধুরী ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিংয়ে চাকরির সুযোগ, জেনে নিন বিস্তারিত

প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর, জুনিয়র অ্যাসিস্ট্যান্ট এবং মাল্টিটাস্কিং স্টাফ পদে নিযুক্তদের বেতনক্রম হবে যথাক্রমে ১,৪৪,২০০-২,১১,৮০০ টাকা, ১,৩১,৪০০-২,০৪,৭০০ টাকা, ১্‌৯,৯০০-৬৩,২০০ টাকা এবং ১৮,০০০-৫৬,৯০০ টাকা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৫৩
GKCIET

গনি খান চৌধুরী ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি (জিকেসিআইইটি)। সংগৃহীত ছবি।

মালদার গনি খান চৌধুরী ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি (জিকেসিআইইটি)-এ শিক্ষক এবং শিক্ষাকর্মী নিয়োগ করা হবে। কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রকের অধীনস্থ এই প্রতিষ্ঠানের তরফে সম্প্রতি এই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিভিন্ন পদে চাকরির জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে। ইতিমধ্যেই সেই প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

Advertisement

প্রতিষ্ঠানে শিক্ষক পদে নিয়োগ হবে প্রফেসর এবং অ্যাসোসিয়েট পদমর্যাদার জন্য। কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, ফিজিক্স এবং ম্যাথামেটিক্স বা গণিত বিভাগে মোট চারটি শূন্যপদে প্রার্থীদের নিয়োগ করা হবে। অন্য দিকে, শিক্ষাকর্মী হিসাবে জুনিয়র অ্যাসিস্ট্যান্ট এবং মাল্টিটাস্কিং স্টাফ পদেও নিয়োগ হবে। এ ক্ষেত্রে মোট শূন্যপদের সংখ্যা পাঁচ। বিজ্ঞপ্তিতে শিক্ষকতার পদগুলিতে আবেদনের জন্য কোনও বয়ঃসীমা ধার্য করা হয়নি। শিক্ষাকর্মী পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ২৭ বছরের মধ্যে থাকতে হবে। প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর, জুনিয়র অ্যাসিস্ট্যান্ট এবং মাল্টিটাস্কিং স্টাফ পদে নিযুক্তদের বেতনক্রম হবে যথাক্রমে ১,৪৪,২০০-২,১১,৮০০ টাকা, ১,৩১,৪০০-২,০৪,৭০০ টাকা, ১্‌৯,৯০০-৬৩,২০০ টাকা এবং ১৮,০০০-৫৬,৯০০ টাকা।

প্রতিটি পদে আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার আলাদা মাপকাঠি রয়েছে, যা মূল বিজ্ঞপ্তি থেকে বিস্তারিত জানা যাবে।

বিভিন্ন পদে প্রার্থীদের লিখিত পরীক্ষা, স্কিল টেস্ট অথবা ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। আগ্রহীদের এর জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন করতে হবে। আবেদনের জন্য অসংরক্ষিত শ্রেণিভুক্তদের এবং এসসি/ এসটি প্রার্থীদের যথাক্রমে ১৫০০ টাকা এবং ৫০০ টাকা জমা দিতে হবে। বিশেষ ভাবে সক্ষম এবং মহিলা প্রার্থীদের আবেদন জানাতে কোনও অর্থ জমা করার প্রয়োজন নেই। আবেদনের শেষ দিন আগামী ২৯ সেপ্টেম্বর। নিয়োগের শর্তাবলি জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

আরও পড়ুন
Advertisement