BECIL Recruitment 2023

কেন্দ্রীয় সংস্থা বেসিলের তরফে কর্মী নিয়োগ চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতালে, শূন্যপদ ক’টি?

এই পদে নিযুক্ত ব্যক্তির মাসিক পারিশ্রমিকের পরিমাণ হবে ২৩,৫০০ টাকা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৫২
Chittaranjan National Cancer Institute

চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যানসার ইনস্টিটিউট (সিএনসিআই)। সংগৃহীত ছবি।

ফার্মাসির পড়ুয়াদের চাকরির সুযোগ রয়েছে কলকাতার চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যানসার ইনস্টিটিউট (সিএনসিআই)-এ। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কেন্দ্রীয় সংস্থা ব্রডকাস্ট ইঞ্জিনিয়ারিং কনসালট্যান্টস ইন্ডিয়া লিমিটেড (বেসিল)। প্রতিষ্ঠানে স্বল্পমেয়াদি চুক্তির ভিত্তিতে প্রার্থী নিয়োগ করা হবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

Advertisement

বেসিলের তরফে চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যানসার ইনস্টিটিউটে নিয়োগ হবে অ্যাসিস্ট্যান্ট ফার্মাসিস্ট পদে। শূন্যপদ রয়েছে একটি। আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমা ধার্য করা হয়নি নিয়োগ-বিজ্ঞপ্তিতে। এই পদে নিযুক্ত ব্যক্তির মাসিক পারিশ্রমিকের পরিমাণ হবে ২৩,৫০০ টাকা।

চাকরিপ্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান বা বোর্ড থেকে ফার্মাসিতে ডিপ্লোমা থাকতে হবে। পাশাপাশি থাকতে হবে ১৯৪৮-এর ফার্মাসি আইনের অধীনে ফার্মাসিস্ট হিসাবে রেজিস্ট্রেশনও। প্রার্থীদের স্বীকৃত প্রতিষ্ঠান থেকে বিফার্ম ডিগ্রি থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। অগ্রাধিকার পাবেন স্থানীয় বাসিন্দা এবং সংশ্লিষ্ট বা সমগোত্রীয় বিভাগে চাকরিরতরাও।

বাছাই প্রার্থীদের স্কিল টেস্ট অথবা ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে নিয়োগ করা হবে। তবে তার আগে আগ্রহীদের বেসিল-এর ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আবেদনের জন্য অসংরক্ষিত, ওবিসি ক্যাটাগরিভুক্ত, এক্স-সার্ভিসম্যান, মহিলা প্রার্থীদের ৮৮৫ টাকা এবং সংরক্ষিত শ্রেণিভুক্তদের ৫৩১ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৫ অক্টোবর। নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য জানার জন্য বেসিল-এর ওয়েবসাইট দেখতে হবে প্রার্থীদের।

আরও পড়ুন
Advertisement