WBMDFC Recruitment 2023

পশ্চিমবঙ্গ সংখ্যালঘু উন্নয়ন এবং বিত্ত নিগমে চাকরির সুযোগ, কতগুলি শূন্যপদ রয়েছে?

এই পদে নিয়োগের জন্য প্রার্থীদের ইংরেজি ভাষার পরীক্ষা, কম্পিউটার পরীক্ষা এবং ইন্টারভিউ দিতে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৪৬
প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

ওয়েস্ট বেঙ্গল মাইনরিটিজ ডেভেলপমেন্ট অ্যান্ড ফিন্যান্স কর্পোরেশন (ডব্লিউবিএমডিএফসি) বা পশ্চিমবঙ্গ সংখ্যালঘু উন্নয়ন এবং বিত্ত নিগমে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। রাজ্যের বিভিন্ন অঞ্চলে কর্মীদের নিয়োগ করা হবে। অস্থায়ী ভাবে, চুক্তির ভিত্তিতে এই নিয়োগ হবে।

Advertisement

কর্পোরেশনে নিয়োগ হবে এডুকেশন সুপারভাইজ়ার বা শিক্ষা পর্যবেক্ষকের পদে। মোট শূন্যপদ ছ’টি। এর মধ্যে উত্তর দিনাজপুর, মালদহ, উত্তর ২৪ পরগনা, মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান, এবং দক্ষিণ ২৪ পরগনার প্রতিটিতেই একটি করে শূন্যপদ রয়েছে। এই পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ২০ বছর থেকে ৪০ বছরের মধ্যে থাকতে হবে। যে জেলার বা যে মহকুমার জন্য এই নিয়োগ, আবেদনকারীদের সেই জেলার বাসিন্দা হতে হবে। পাশাপাশি কোনও সংখ্যালঘু সম্প্রদায় (বৌদ্ধ, খ্রিস্টান, জৈন, মুসলিম, পারসিক এবং শিখ)-এর অন্তর্ভুক্তও হতে হবে। নিযুক্তদের মাসিক পারিশ্রমিকের বিষয়ে বিজ্ঞপ্তিতে কিছু জানানো হয়নি।

আবেদনের জন্য প্রার্থীদের দ্বাদশের পরীক্ষা পাশ করা বা তার সমতুল পর্যায়ে কম্পিউটার বিষয়ক জ্ঞান থাকা আবশ্যক।

এই পদে নিয়োগের জন্য প্রার্থীদের ইংরেজি ভাষার পরীক্ষা, কম্পিউটার পরীক্ষা এবং ইন্টারভিউ দিতে হবে। রায়গঞ্জ, মালদহ এবং বারাসত অঞ্চলে নিয়োগের জন্য পরীক্ষার আয়োজন করা হবে আগামী ৪ অক্টোবর সকাল ১১টা থেকে। অন্য দিকে, লালবাগ, কাটোয়া এবং আলিপুরে কর্মী নিয়োগের পরীক্ষা হবে ৫ অক্টোবর সকাল ১১টা থেকে। কর্পোরেশনের অফিসেই পরীক্ষার আয়োজন করা হবে। প্রার্থীদের ওই দিন বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে জীবনপঞ্জি এবং অন্যান্য নথি নিয়ে সকাল সাড়ে ১০টার মধ্যে উপস্থিত হতে হবে। নিয়োগ সংক্রান্ত অন্যান্য শর্তাবলির জন্য প্রার্থীদের কর্পোরেশনের ওয়েবসাইটে মূল বিজ্ঞপ্তিটি দেখতে হবে।

আরও পড়ুন
Advertisement