Govt Job Recruitment 2023

ডিজিটাল ইন্ডিয়া কর্পোরেশনে কর্মখালি, কোন কোন পদে নিয়োগ?

চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে এই পদে। মোট ৪ জনকে নেওয়া হবে এই পদ দু'টিতে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৩ ১২:১৯
প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

কেন্দ্রীয় সরকারের অধীনস্থ ডিজিট্যাল ইন্ডিয়া কর্পোরেশনে রয়েছে কাজের সুযোগ। সেই মর্মে সংস্থার ওয়েবসাইটে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

কনসালট্যান্ট এবং এগজিকিউটিভ পদে নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে এই পদে। মোট ৪ জনকে নেওয়া হবে এই পদ দু’টিতে। কনসালট্যান্ট পদে আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইঞ্জিনিয়ারিং/ সায়েন্স/ টেকনোলজি বিষয়ে স্নাতক অথবা স্নাতকোত্তর যোগ্যতা থাকতে হবে। পাশাপাশি, সংশ্লিষ্ট বিভাগে এক বছরের কাজের অভিজ্ঞতাও থাকতে হবে। এগজিকিউটিভ পদে আবেদনের ক্ষেত্রে বাণিজ্য বিষয়ে স্নাতক অথবা এমবিএ ডিগ্রি থাকতে হবে। এ ক্ষেত্রেও সংশ্লিষ্ট বিভাগে এক বছরের কাজের অভিজ্ঞতা থাকা দরকার। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে ডিজিটাল ইন্ডিয়া কর্পোরেশনের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া লিঙ্কের সাহায্যে অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

কবে পর্যন্ত আবেদন করা যাবে, সেই বিষয়ে জানতে এবং এই সংক্রান্ত বিস্তারিত তথ্য ও শর্তাবলি জানতে ডিজিটাল ইন্ডিয়া কর্পোরেশনের ওয়েবসাইটটি দেখতে পারেন।

আরও পড়ুন
Advertisement