Delhi University Recruitment 2024

একাধিক বিভাগে অধ্যাপক নিয়োগ করতে চলেছে দিল্লি বিশ্ববিদ্যালয়, রইল বিস্তারিত

প্রতিটি বিভাগ মিলিয়ে ন’জন প্রফেসর নিয়োগ করা হবে। অ্যাসোসিয়েট প্রফেসর পদে নিয়োগ করা হবে ৩৩জনকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৫৮
দিল্লি বিশ্ববিদ্যালয়।

দিল্লি বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

শিক্ষকতার সুযোগ দিচ্ছে দিল্লি বিশ্ববিদ্যালয়। সম্প্রতি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

প্রফেসর এবং অ্যাসোসিয়েট প্রফেসর নিয়োগ করা হবে। আফ্রিকান স্টাডিজ়, হিন্দি, সংস্কৃত, সোশ্যাল ওয়ার্ক বিভাগে নিয়োগ করা হবে এই দু’টি পদে। প্রতিটি বিভাগ মিলিয়ে ন’জন প্রফেসর নিয়োগ করা হবে। অ্যাসোসিয়েট প্রফেসর পদে নিয়োগ করা হবে ৩৩জনকে। উভয় পদে আবেদনের জন্য সংশ্লিষ্ট বিভাগে পিএইচডি ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি, অ্যাসোসিয়েট প্রফেসর পদে আবেদনের জন্য ন্যূনতম আট বছরের শিক্ষকতার অভিজ্ঞতা থাকা দরকার। প্রফেসর পদে আবেদনের ক্ষেত্রে ১০ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রথমে দিল্লি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি জমা দেওয়া দরকার। পাশাপাশি, আবেদনমূল্যও জমা দেওয়া দরকার। ২৯ ফেব্রুয়ারি আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে দিল্লি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement