WB Govt Job Recruitment 2024

দার্জিলিং জেলায় ৬৯টি শূন্যপদে কর্মী নিয়োগ, কোন কোন পদে কাজের সুযোগ?

সমস্ত পদে প্রাথমিক ভাবে এক বছরের জন্য কর্মী নিয়োগ করা হবে। এর পর নিযুক্তদের কাজ এবং প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ বাড়ানো হতে পারে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৩
প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

দার্জিলিংয়ে কাজের সুযোগ। জেলার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি এই মর্মে রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জানানো হয়েছে, সমস্ত পদে কর্মীদের চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। নিয়োগের জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। তাই আগে থেকে কোনও ঠিকানায় আবেদনপত্র পাঠাতে হবে না।

Advertisement

জেলায় নিয়োগ হবে মেডিক্যাল অফিসার, কমিউনিটি হেলথ অ্যাসিস্ট্যান্ট, পার্ট টাইম মেডিক্যাল অফিসার (মেডিসিন, গায়নোকোলজি অ্যান্ড অবস্টেট্রিক্স, অপথ্যালমোলজি, পেডিয়াট্রিশিয়ান) এবং সিনিয়র ল্যাবরেটরি টেকনিশিয়ান পদে। মোট শূন্যপদের সংখ্যা ৬৯। সমস্ত পদে প্রাথমিক ভাবে এক বছরের জন্য কর্মী নিয়োগ করা হবে। এর পর নিযুক্তদের কাজ এবং প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ বাড়ানো হতে পারে।

পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ২১ থেকে ৪০ বছর অথবা ৬৭ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য বয়সের ছাড় থাকবে। পদের ভিত্তিতে, নিযুক্তদের সর্বাধিক পারিশ্রমিকের পরিমাণ হবে মাসে ৬০ হাজার টাকা।

বিভিন্ন পদের জন্য শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিন্ন মাপকাঠি রয়েছে। এর পর তাঁদের যোগ্যতার ভিত্তিতেই সমস্ত পদে কর্মী নিয়োগ করা হবে।

আগামী ২০ সেপ্টেম্বর বিজ্ঞপ্তিতে উল্লিখিত স্থানে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন সকাল ১১টা থেকে ১২টার মধ্যে প্রার্থীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি নিয়ে উপস্থিত হতে হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement