IACS Recruitment 2024

যাদবপুরের আইএসিএসে গবেষণার সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

নিযুক্ত ব্যক্তিকে প্রতিষ্ঠানের নির্ধারিত নিয়ম মেনেই প্রতি মাসে সাম্মানিক দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪২
IACS

আইএসিএস। সংগৃহীত ছবি।

যাদবপুরের ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স (আইএসিএস)-এ গবেষণাধর্মী কাজের সুযোগ। সম্প্রতি বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, প্রতিষ্ঠানের একটি প্রকল্পে স্বল্প মেয়াদের জন্য গবেষক নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন জানাতে হবে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে আবেদন প্রক্রিয়া।

Advertisement

প্রতিষ্ঠানের স্কুল অফ কেমিক্যাল সায়েন্সেসে ওই গবেষণা প্রকল্পের কাজ হবে। যার নাম— ‘টোটাল সিন্থেসিস অফ বায়োঅ্যাক্টিভ ন্যাচারাল প্রোডাক্টস অ্যান্ড দেয়ার রেলিভেন্ট ভ্যারিয়েন্টস’।

প্রকল্পে নিয়োগ হবে রিসার্চ অ্যাসোসিয়েট-১ পদে। শূন্যপদ রয়েছে একটি। সংশ্লিষ্ট পদে প্রথমে ছ’মাসের জন্য কর্মী নিয়োগ করা হবে। এর পর নিযুক্তের কাজের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়িয়ে এক বছর করা হতে পারে।

সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। নিযুক্ত ব্যক্তিকে প্রতিষ্ঠানের নির্ধারিত নিয়ম মেনেই প্রতি মাসে সাম্মানিক দেওয়া হবে।

আবেদনের জন্য প্রার্থীদের কেমিস্ট্রি বা কেমিক্যাল সায়েন্সে পিএইচডি থাকতে হবে। গবেষণার পাশাপাশি ‘পিয়ার রিভিউড জার্নাল’-এ প্রকাশিত গবেষণাপত্র থাকাও জরুরি। যাঁদের সংশ্লিষ্ট প্রকল্পের গবেষণার বিষয় সংক্রান্ত জ্ঞান বা কাজের অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে নিজেদের জীবনপঞ্জি পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ১৬ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। এর পর সংশ্লিষ্ট পদের জন্য যোগ্য কর্মী বেছে নেওয়া হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট বিভাগে আগামী ১৯ সেপ্টেম্বর দুপুর ৩টে নাগাদ ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। এই বিষয়ে বাকি তথ্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকে জেনে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement