DVC Recruitment 2024

দামোদর ভ্যালি কর্পোরেশনে বিভিন্ন পদে কর্মী নিয়োগ, রয়েছে ৪৮টি শূন্যপদ

পদের ভিত্তিতে নিযুক্তদের বেতন কাঠামো ৫৬,১০০-১,৭৭,৫০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ১,২৩,১০০-২,১৫,৯০০ টাকা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৪ ১৬:৪০
DVC

দামোদর ভ্যালি কর্পোরেশন (ডিভিসি)। সংগৃহীত ছবি।

রাজ্যে দামোদর ভ্যালি কর্পোরেশন (ডিভিসি)-এ বেশ কিছু শূন্যপদে চাকরির সুযোগ। কেন্দ্রীয় শক্তি মন্ত্রকের অধীনস্থ সংস্থায় বিভিন্ন পদে কর্মী প্রয়োজন। এই মর্মে বৃহস্পতিবার তিনটি পৃথক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার তরফে। এর জন্য অনলাইনেই আবেদন করতে পারবেন আগ্রহীরা। বৃহস্পতিবার থেকেই শুরু করা হয়েছে এই প্রক্রিয়া।

Advertisement

সংস্থায় নিয়োগ হবে ডেপুটি জেনারেল ম্যানেজার (এইচআর), ডেপুটি জেনারেল ম্যানেজার (ল’), সিনিয়র ম্যানেজার (ল’), ম্যানেজার (ল’), স্পেশালিস্ট (জেনারেল মেডিসিন), স্পেশালিস্ট (জেনারেল সার্জারি), স্পেশালিস্ট (অবস্টেট্রিক্স অ্যান্ড গাইনোকোলজি), স্পেশালিস্ট (অ্যানাস্থেশিয়োলজি), এগজ়িকিউটিভ ট্রেনি (ফিন্যান্স), মেডিক্যাল অফিসার/ অ্যাসিস্ট্যান্ট

ম্যানেজার (হেলথ সার্ভিসেস) এবং এগজ়িকিউটিভ ট্রেনি (ল’) পদে। মোট শূন্যপদের সংখ্যা ৪৮। বিভিন্ন পদে আবেদনের জন্য বয়ঃসীমা এবং নিযুক্তদের বেতন কাঠামো হবে ভিন্ন। এর মধ্যে কিছু পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ২৯ বছরের মধ্যে হতে হবে। আবার কিছু ক্ষেত্রে প্রার্থীদের বয়স ৪০ বছর অথবা ৫০ বছরের মধ্যে হলে তবেই আবেদনের যোগ্য বলে বিবেচিত হবেন। পদের ভিত্তিতে নিযুক্তদের বেতন কাঠামো ৫৬,১০০-১,৭৭,৫০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ১,২৩,১০০-২,১৫,৯০০ টাকা।

এর মধ্যে এগজ়িকিউটিভ ট্রেনি (ল’) পদের জন্য ২০২৪ সালের স্নাতকোত্তরের কমন ল’ অ্যাডমিশন টেস্ট (ক্ল্যাট)-এ ন্যূনতম পাশ নম্বর পেয়ে উত্তীর্ণ হলে তবেই আবেদন জানানো যাবে। পাশাপাশি প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে আইন বিষয়ে স্নাতক স্তরে ৬৫ শতাংশ নম্বর নিয়ে উত্তীর্ণ হতে হবে। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। অন্য পদগুলির জন্য রয়েছে যোগ্যতার ভিন্ন মাপকাঠি, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

এগজ়িকিউটিভ ট্রেনি (ফিন্যান্স) এবং মেডিক্যাল অফিসার/ অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (হেলথ সার্ভিসেস) পদে কম্পিউটার নির্ভর পরীক্ষা (সিবিটি) এবং নথি যাচাইকরণের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে। অন্য দিকে, এগজ়িকিউটিভ ট্রেনি (ল’) পদে নিয়োগের জন্য চলতি বছরের ক্ল্যাটে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। বাকি পদগুলির জন্য ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ করা হবে।

আগ্রহীদের এর জন্য সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের আবেদনমূল্য বাবদ ৩০০ টাকা জমা দিতে হবে। আগামী ৭ অগস্ট আবেদনের শেষ দিন। এই বিষয়ে বিশদ জানতে সংশ্লিষ্ট ওয়েবসাইট থেকে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement