CU Recruitment 2023

টেকনিক্যাল অ্যাসিসটেন্ট এবং পিয়ন নিয়োগ করবে কলকাতা বিশ্ববিদ্যালয়, বেতন কত?

আবেদনের জন্য প্রার্থীর বয়স ৩৫ বছরের মধ্যে থাকতে হবে। বেতন মিলবে মাসে ১২ হাজার টাকা। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দশম শ্রেণি উত্তীর্ণ হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২৩ ১৬:৫৮
Calcutta University

কলকাতা বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

কলকাতা বিশ্ববিদ্যালয়ে রয়েছে কাজের সুযোগ। সেই মর্মে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

টেকনিক্যাল অ্যাসিসটেন্ট এবং পিয়ন পদে নিয়োগ করা হবে কর্মী। ব্যাক অফিস, ল্যাব অ্যাসিসট্যান্ট এবং কম্পিউটার ল্যাবের জন্য মোট সাত জন টেকনিক্যাল অ্যাসিসট্যান্ট নেওয়া হবে। দু’জন পিয়ন নিয়োগ করা হবে। টেকনিক্যাল অ্যাসিসট্যান্টকে প্রতি মাসে ২৫ হাজার টাকা বেতন দেওয়া হবে। আবেদনের জন্য প্রার্থীর বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিভাগে ৬০ শতাংশ নম্বর-সহ স্নাতক হওয়া দরকার। বাংলা এবং ইংরেজি ভাষায় দক্ষতা থাকা চাই। পিয়ন পদে আবেদনের জন্য প্রার্থীর বয়স ৩৫ বছরের মধ্যে থাকতে হবে। বেতন মিলবে মাসে ১২ হাজার টাকা। পাশাপাশি যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দশম শ্রেণি উত্তীর্ণ হবে। এ ক্ষেত্রেও বাংলা এবং ইংরেজি ভাষা ভাল ভাবে জানা চাই। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে এই পদ দু’টিতে। তবে, তার আগে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। তার জন্য প্রার্থীকে কলকাতা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখান থেকেই আবেদনপত্র ডাউনলোড করা যাবে। আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি ১৮ ডিসেম্বরের মধ্যে বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় জমা দেওয়া দরকার।

এই বিষয়ে বাকি বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে কলকাতা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement